খালেদার প্রস্তাবে বি. চৌধুরীর সমর্থন

bc1বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া তত্ত্বাবধায়ক সরকারের যে রুপরেখা দিয়েছেন তার প্রতি সমর্থন জানিয়েছেন।

খালেদা জিয়াকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে এই প্রস্তাব ইতিবাচক হিসেবে সরকারের গ্রহণ করা উচিত।

সোমবার এক বিবৃতিতে বি.চৌধুরী বলেন, বিরোধী দলীয় নেতা তত্ত্বাবধায়ক সরকারের যে রুপরেখা দিয়েছেন তা ভারসাম্যপূর্ণ এবং অত্যন্ত নিরপেক্ষ। এই রুপরেখার সঙ্গে একমত পোষণ করে এর প্রতি সমর্থন জানাচ্ছি। দেশের এবং একটি নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে এই প্রস্তাব ইতিবাচক হিসেবে সরকারের গ্রহণ করা উচিত বলে মন্তব্য করেন তিনি।


সাবেক এই রাষ্ট্রপতি বলেন, বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া তাদের অতীতের কিছু কিছু রাজনৈতিক পদক্ষেপের ভুল-ভ্রান্তি সম্পর্কে যে বক্তব্য রেখেছেন এবং সকল রাজনৈতিক দলকে নিয়ে ভবিষ্যতে দেশ শাসনের বিভিন্ন পদক্ষেপের কথা বলেছেন এতে তার রাজনৈতিক উদারতা এবং বহুদলীয় গণতন্ত্রের প্রতি আস্থা প্রকাশ পেয়েছে। এটা জাতির জন্য মঙ্গলজনক। আমরা তাঁর যাত্রার শুভ কামনা করি।

বি. চৌধুরী আরো বলেন, বিরোধী দলের নেতার নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের রুপরেখা সঠিক। কিন্তু এটা চিরস্থায়ী হতে পারে না। কারণ মানুষ মরণশীল। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সদস্যরা চিরদিন বেঁচে থাকবেন না। তাই আসন্ন নির্বাচনই শুধু এই রুপরেখার অধীনে হওয়া উচিত বলে আমি মনে করি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ভবিষ্যতের জাতীয় সংসদ নির্বাচনের জন্য বিকল্পধারা কয়েকদিনের মধ্যেই একটি চিরস্থায়ী রুপরেখা প্রকাশ করবে।

শীর্ষ নিউজ