মুন্সীগঞ্জে ১২ তম জাতীয় সাতারে নৌবাহিনী সেরা

aaaMunshigonjমুন্সীগঞ্জ ও নারায়নগঞ্জের ধলেশ্বরী ও বুড়িগঙ্গা নদীতে ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ১২ তম জাতীয় দুর-পাল্লার সাঁতার প্রতিযোগিতায় শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এ দুর-পাল্লার সাঁতার প্রতিযোগিতার আয়োজক সংগঠক হচ্ছে বাংলাদেশ সুইমিং ফেডারেশন।

১২ কিলোমিটার নৌপথ পাড়ি জমিয়ে পুরুষ বিভাগে প্রথম স্থান অধিকার করতে মাহমুদুল্লাহ নবী, বাংলাদেশ নৌ-বাহিনীর পলাশ চৌধুরী ও তৃতীয় স্থান অধিকার করেছেন মুন্সীগঞ্জের মঞ্জুর স্মৃতি সুইমিং ক্লাবের সাব্বির হোসেন। মাহমুদুল্লাহ সময় নেন ৩ ঘন্টা ৫৩ মিনিট ১১ সেকেন্ড, পলাশ চৌধুরী ৩ ঘন্টা ৫৮ মিনিট ৩ সেকেন্ড ও সাব্বির হোসেন ৪ ঘন্টা ১ মিনিট।


এদিকে, মহিলা বিভাগে নৌ-বাহিনীর সোনিয়া আক্তার টুম্পা ৮ কিলোমিটার নৌপথ পাড়ি জমাতে ২ ঘন্টা ৩৫ মিনিট ৭ সেকেন্ড সময় নিয়ে প্রথম, নৌ-বাহিনীর নাজমা খাতুন ২ ঘন্টা ৫৮ মিনিট ৪৫ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং রাজশাহীর গড়াইয়ের আলমগীর সুইমিং ক্লাবের কুলসুম আক্তার ৪ ঘন্টা ১ মিনিট সময় নিয়ে তৃতীয় হন। পুরুষ বিভাগের সাঁতার নারায়নগঞ্জের ফতুল্লা থেকে শুরু হয়ে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষীগঞ্জ এসে শেষ ও মহিলাদের নারায়নগঞ্জের বক্তাবলি লঞ্চঘাট থেকে শুরু করে মুন্সীগঞ্জ হাটলক্ষীগঞ্জ ঘাটে এসে শেষ হয়।

সাঁতার প্রতিযোহিতা শেষে মুন্সীগঞ্জ শহরের হাটলক্ষীগঞ্জ লঞ্চঘাট এলাকায় জাতীয় দুর-পাল্লার সাঁতারের জাতীয় মুকুটধারী সাঁতারুদের মাঝে পুরস্কার বিতরন করা হয় শুক্রবার বিকেলে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নৌ-বাহিনীর প্রধান ভাইস এডমিরাল ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি এম ফরিদ হাবিব।

পুরস্কার বিতরন অনুষ্ঠানে মুন্সীগঞ্জের জেলা প্রশাসক সাইফুল ইসলাম বাদলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জের পুলিশ সুপার মো: হাবিবুর রহমান, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র এ কে এম ইরাদাত মানু, ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সহকারী ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাবিব হাসনাত প্রমুখ। পুরস্কার বিতরন শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

যমুনা নিউজ