বাংলাদেশ সাম্প্রদায়িক সস্প্রীতির দেশ – এমিলি

emily8জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সস্প্রীতির দেশ। যুগযুগ ধরে এদেশে সকলেই মিলে মিশে বাস করছে।

মঙ্গলবার দুপুরে টঙ্গীবাড়ি উপজেলা অডিটরিয়ামে উপজেলার ৪৩টি পূজা মণ্ডপের প্রতিনিধিদের হাতে চাল ও নগদ টাকা প্রদানকালে প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।


সাগুফতা ইয়াসমিন বলেন, একটা মহল দেশে সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। যাতে অরাজক পরিস্থিতির মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারে।
emily8
তিনি বলেন, কোরবানির ঈদ ও শারদীয় এই উৎসব এবার একেবারেই কাছাকাছি সময়ে। বাঙালির এই দু’টি বৃহৎ উৎসব আয়োজনের মধ্য দিয়ে সম্প্রদায়িক সম্প্রীতির আরেকটি দৃষ্টান্ত স্থাপন হতে যাচ্ছে। তাই দল মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই একাট্টা এখন। এই মিলিত শক্তিই আমাদের এ দেশকে দ্রুত সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাবে।

পরে তিনি প্রতিটি মণ্ডপে ৪৮৮ কেজি চাল ও নগদ পাঁচ হাজার টাকা করে বিতরণ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নিবার্হী কর্মকতা নাসরিন পারভিন, আব্দুল্লাপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম, উপজেলা পূজা মণ্ডপের সভাপতি মহাদেব চন্দ্র ঘোষ ও সাধারণ সম্পাদক নবীন কুমার রায় প্রমুখ।

এদিকে, পূজামণ্ডপ ঘিরে কঠোর নিরাপত্তা বেষ্টনীর কাজ শুরু হয়েছে। জেলায় এবার ২৫২টি মণ্ডপে দূর্গাপূজা হচ্ছে।

এমটিনিউজ২৪