শ্রীনগরে বিশেষ কায়দায় তৈরি কাভার্ডভ্যান থেকে চোরাই গরু উদ্ধার

cow2গাড়িসহ দুই চোর আটক
আরিফ হোসেন: কোরবানীর ঈদকে সামনে রেখে বিশেষ কায়দায় তৈরি কাভার্ডভ্যান দিয়ে গরুচুরি করে পালিয়ে যাওয়ার সময় শ্রীনগর থানা পুলিশ গাড়ি সহ গরুচোর সিন্ডিকেটের দুই সদস্যকে আটক করেছে। পুলিশ এসময় একটি চোরাই গরু উদ্ধার করতে সক্ষম হয়। বৃহস্পতিবার বিকাল চারটার দিকে ঢাকা-দোহার সড়কের দামলা এলাকা থেকে চোরদের আটক করা হয় বলে পুলিশ জানায়। শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, বিশেষভাবে তৈরি কাভর্ডভ্যানটি দেখে সন্দেহ হলে গাড়িটির গতিরোধ করা হয়।


এসময় সিন্ডিকেটের চার সদস্য দৌড়ে পালিয়ে যাওয়ার পথে শ্রীনগর থানার এসআই আলমগীর কবির সাভার গেন্ডা এলাকার মহিউদ্দিন (৪০) ও মানিকগঞ্জের সিংগাইর এলাকার বাশার (৩৫) নামে দুই সদস্যকে আটক করে। সিন্ডিকেটের অপর দুই সদস্য পালিয়ে যায়। পরে ভ্যানের দরজা খুলে এর ভেতর থেকে একটি কালো রংয়ের গরু উদ্ধার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে গরুচোর মহিউদ্দিন জানায় কোরবানীর ঈদকে সামনে রেখে তাদের চক্রটি গরুচুরি করার জন্য বিশেষ কায়দায় তৈরি সামনে-পেছনে দুই দরজা বিশিষ্ট একাধিক কাভার্ডভ্যান নিয়ে মাঠে নেমেছে।
cow2

cow1
গত একসপ্তাহে তারা ঢাকার আশ-পাশের এলাকা থেকে অর্ধ শতাধিক গরু চুরি করেছে। রাস্তার পাশে বেধে রাখা গরুই তাদের টার্গেট বলে চক্রটির সদস্যরা জানান। গতকাল উদ্ধারকৃত গরুটি দামলা টাওয়ারের কাছ থেকে চুরি করা হয়। পরে মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি একেএম আ: হালিম এসে গরুটি তার বলে সনাক্ত করেন।