দূর্গা মন্দিরের প্রতিমা ভাঙচুর হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে আতঙ্কের সৃষ্টি

sirmurtiইমতিয়াজ বাবুল: সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের ছোট শিকারপুর গ্রামের দূর্গা মন্দিরের প্রতিমা ভেঙে ফেলেছে দুবৃওরা । পুলিশ ও মন্দির কর্তৃপক্ষ জানায়, সিরাজদিখান থানার কেয়াইন ইউনিয়নের ছোট শিকারপুর গ্রামের দূর্গা মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীরা গত শনিবার রাত ১২টায় প্রতিমা তৈরির কাজ শেষ করেন।


রবিবার সকাল ৭টার সময় ওই গ্রামের শ্যামল চক্রবর্তী ও অবিনাশ মন্ডল বাজারে যাওয়ার সময় মন্দিরে প্রতিমা দেখতে গেলে দূর্গা প্রতিমা, কার্তিক, গনেশ এবং মহাদেব মূর্তির হাত-মাথা ভেঙে পড়ে থাকতে দেখে প্রথমে মন্দির কমিটির সভাপতি কেশব চক্রবতীর্ (কেশব ঠাকুর) ও পরে থানায় খবর দেয়। পরে সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল কাসেম ও সিরাজদিখান থানা পুলিশ এসে তা পরিদর্শন করে।

এ দিকে পূজা শুরুর ১২ দিন পূর্বে মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটায় এলাকা জুড়ে হিন্দু ধর্মাবলম্বীদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে সিরাজদিখান থানার ওসি মোঃ আবুল বাসার জানান, একটি চক্র এই ন্যক্কারজনক কাজ গোপনে করে যাচ্ছে, আমরা চেষ্টা করছি তা শনাক্তের জন্য। আশা করছি দ্রুত এসব দুবৃওদের আটক করা হবে। তবে আতঙ্কের কিছু নেই। এ ব্যাপারে থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। এদিকে ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বিবৃতি দিয়েছেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট অজয় চক্রবর্তী, মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি এডভোকেট সমরেশ নাথ।