মুন্সীগঞ্জে লীজ সম্পত্তি জবর দখলের পায়তারা লীজিকে মারধর

aaaMunshigonjমুন্সীগঞ্জে লীজ সম্পত্তি জবর দখলের পায়তারা ও লীজিকে মারধরের খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে মুন্সীগঞ্জ জেলা সদরের রমজানবেগ এলাকায়। জানা গেছে মুন্সীগঞ্জ সদর উপ-জেলার রমজানবেগ গ্রামের মৃত দুদু মিয়ার পুত্র মফিজুল মিয়া বিগত ১৯৮৪ ইং সালে ২/৮৪ নং ভিপি কেস মূলে সরকারী কিছু সম্পত্তি লজি গ্রহন করে এ বছরের ১৯শে আগষ্ট ০৬১৯৪১ নং ডিসিআর মুলে ভোগ দখলে আছেন। এবং সেখানে গাচ পালা রোপন করে নিয়মিত সরকারের লীজ মানি পরিশোধ করে আসছে। কিন্তু দির্ঘ দিন ধরে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসি তাজুল-নূরুল বাহিনী ওই সরকারী লীজ সম্পত্তিটি লীজির নিকট থেকে জবর দখলের পায়তারা করে আসছে বলে অভিযোগ করেন লীজি মফিজুল। এ নিয়ে বেশ কয়েক দফায় নিরিহ মফিজুল মিয়া প্রশাসনের দ্বারস্থ্যও হয়েছেন।


কিন্তু ওই সন্ত্রাসী বাহিনী সরকারী দলের গুন্ডা বাহিনী হওয়ায় প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি বলে ও তিনি অভিযোগ করেন। মফিজুল মিয়া সাংবাদিকদের জানান, এ বছরের ৩০শে জুন হঠাৎ করে তার ওই লীজি সম্পত্তিতে তাজুল বাহিনী আক্রমন চালিয়ে তাকে মারদর করে এবং সেখানে থাকা গাছ পালা কেটে প্রায় লাখ টাকার ক্ষতি কর্ েএ কারনে তিনি সদর থানায একটি মামলা দায়ের করেন। এতে ওই সন্ত্রাসী বাহিনি ক্ষেপে যায়। তারা বারবার ওই মামলা তুলে নেওয়ার জন্য মফিজুল মিয়াকে চাপ প্রয়োগ করতে থাকে।

এরই ধারা বাহিকতায় গতকাল শুক্রবার সকাল মফিজুল মিয়ার লীজ সম্পত্তিতে সন্ত্রাসিরা হামলা চালিয়ে পূনরায় প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি সাধন করে এবং মফিজুলকে মারধর করে। খবর পেয়ে এলাকাবাসি ও মফিজুলের ছেলেরা ছুটে আসলে তারা মপিজুলকে প্রান নাশের হুমকি দিযে চলে যায় বলে জানা গেছে। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে সদর থানার ওসি মফিজুলের ৩০জুনের মামলার কথা স্বিকার করে বলেন ওই ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে এবং শুক্রবারের বিষয়টি তার জানা নাই। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

বাংলাদেশ খবর