গজারিয়ায় পুলিশি বাধায় বিএনপি-আ’লীগের সভা পণ্ড

aaaMunshigonjমুন্সীগঞ্জের গজারিয়ায় একই স্থানে ও একই সময়ে বিএনপি-আওয়ামী লীগ পাল্টা-পাল্টি সমাবেশ পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। বুধবার বিকেল ৪টার দিকে উপজেলার বালুয়াকান্দি এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে সমাবেশ পণ্ড হওয়ার ঘটনায় বিএনপির নেতাকর্মীরা স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়ী করেছেন। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই।

জানা গেছে, নির্বাচন ও সরকার বিরোধী আন্দোলন কমিটি গঠন করতে স্থানীয় বিএনপি গজারিয়া উপজেলার বালুয়াকান্দি গ্রামে ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন ভূঁইয়ার বাড়ির সামনে মাঠে সভার আয়োজন করে।


এ খবর পেয়ে একই স্থানে এবং একই সময়ে বালুয়াকান্দি ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বালুয়াকান্দি ইউনিয়নের চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান আলোচনা সভার আহ্বান করেন। এতে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ উভয় দলকে সভা করতে নিষেধ করেন।

বিএনপি নেতাকর্মীরা জানান, পূর্ব নির্ধারিত সভায় বুধবার বিকেলে জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আব্দুল হাই পৌঁছলে বাধার মুখে সভা করতে পারেনি বিএনপি।

জেলা সভাপতি বিএনপির সভাপতি আব্দুল হাই বাংলানিউজকে জানান, সভা সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। উদ্দেশ্য প্রণোদিত হয়ে একই স্থানে পাল্টা সভা আহ্বান ও বাধা দেওয়ার ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গির হোসেন বাংলানিউজকে জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে এমন আশঙ্কা থাকায় উভয়দলকে সভা সমাবেশ করা থেকে বিরত থাকতে বলা হয়। এতে তারা আর সভা করেনি।

বাংলানিউজটোয়েন্টিফোর
=============