ক্ষতিকর স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে বাজার কমিটির সচিব লাঞ্চিত

aaaMunshigonjগ্রেফতার ১
ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাওঁ বাজারের ক্ষতিকর হলুদ মরিচ ভাঙ্গানোর কারখানা উচ্ছেদ করতে গিয়ে সোমবার দুপুর ১২টায় লাঞ্চিত হয়েছেন বালিগাওঁ বাজার কমিটির সচিব মো. মঞ্জুরুল ইসলাম সানাউল্লাহ। এ ঘটনায় পুলিশ দোকান মালিক সেন্টু মিয়াকে গ্রেফতার করেছে।


জানাগেছে বালিগাওঁ বাজার সরকারী হাসপাতালের সামনে সেন্টু মিয়া সম্প্রতি একটি হলুদ মরিচ ভাঙ্গানোর কারখানা স্থাপন করেন। এতে হলুদ মরিচের গুড়ো বাতাসে উড়ে গিয়ে আসে-পাশের দোকান এবং হাসপাতালের রোগীদের চরমভাবে ক্ষতিগ্রস্থ করে আসছিলো। এ ব্যাপারে বালিগাঁও স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ও বাজারের প্রায় ২ শত দোকানদার বালিগাওঁ ইউনিয়নের চেয়ারম্যান আমির হোসেন দোলনের নিকট উক্ত ক্ষতিকর স্থাপন উচ্ছেদ করার জন্য স্মারক লিপি প্রদান করে। চেয়ারম্যান উক্ত বিষয়টি দেখার জন্য বাজারের সচিব সানাউল্লাহ সহ বাজার কমিটির অন্যান্য সদস্যদের দায়িত্ব দেন। সানাউল্লাহ উক্ত বিষয়ে বাজার কমিটির অপর ২ সদস্য রতন ও জুয়েলকে সাথে নিয়ে সেন্টুকে কারখানাটি অপসারনের অনুরোধ জানালে সেন্টু মিয়া ক্ষিপ্ত হয়ে উঠে এবং তাকে কিল ঘুসি মারা শুরু করে।

এ সময় রতন ও জুয়েল এগিয়ে আসলে তাদের চোখে মরিচ ও হলুদ গুড়ো ছুড়ে মেরে তাদের আহত করে। এতে তারা অসুস্থ হয়ে পড়লে তাদের টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল হতে সেন্টু মিয়াকে গ্রেফতার করে। বাজারের ব্যাবসায়ীরা জানান, সেন্টু এলকার একজন সন্ত্রাসী প্রকৃতির লোক । তাকে দির্ঘদিন যাবৎ এখান হতে এ কারখানাটি অপসারন করতে বললেও সে আমাদের কথার কোন কর্নপাত করেছেনা।