বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের মাওয়া ঘাট পরিদর্শন

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ভাঙন কবলিত মাওয়া লঞ্চঘাট এলাকা, তিনটি ফেরিঘাট ও পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান ড. সামছুদ্দোহা খন্দকার। বুধবার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মাওয়া এলাকায় অবস্থান নিয়ে ভাঙন কবলিত এলাকা ঘুরে দেখেন তিনি।

পরিদর্শনকালে তিনি মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি, লঞ্চসহ অন্যান্য নৌযান চলাচলে যাতে কোনো বিঘ্ন সৃষ্টি না হয় সেদিকে সর্তক থাকতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।


এছাড়া আসন্ন ঈদ উল আযহার আগে মাওয়া ঘাটের ভাঙন ঠেকাতে করণীয় বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান।

এ সময় তার সঙ্গে ছিলেন বিআইডব্লিউটিএর প্রধান প্রকৌশলী জুল হুরউদ্দিন আহমেদ, প্রধান প্রকৌশলী (ড্রেজিং) আব্দুল মতিন, সচিব মাহাবুব আলম, পরিচালক মাহাবুব আলম, মাওয়া বন্দর কর্মকর্তা আব্দুস সালাম ও সহকারী বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিনসহ প্রমুখ।

বিআইডব্লিউটিএর মাওয়া কার্যালয়ের সহকারী বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন বাংলানিউজকে জানান, মাওয়ার ভাঙন কবলিত এলাকা পরির্দশন ছাড়াও চেয়ারম্যান কুমারভোগ পদ্মা সেতু প্রকল্প এলাকা পরিদর্শন করে ভাঙনের মুখে থাকা রাস্তা রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর