মুন্সীগঞ্জে শিক্ষা সমাবেশ

মোঃ শরিফ ভূইয়া: “নৈতিকতা ও মূল্যবোধ বৃদ্ধির জন্য বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জে কেকে গভ. ইনন্সিটিউশনে এক ব্যতিক্রমী শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে ঐ প্রতিষ্ঠানের সহস্্রাধীক শিক্ষার্থী, শিক্ষক, প্রশাসন, সাংবাদিক, সুশীল সমাজ অংশ নেন। শিক্ষার্থীদের চারিত্রিক গুণাবলী বিকাশের মাধ্যমে তাদের মধ্যে আদর্শ মূল্যবোধ সৃস্টি করতে এই সমাবেশের আয়োজন করা হয়। শিক্ষার্থদের মধ্যে সচেতনতা সৃষ্টি করে ভাল ও মন্দের তফাৎ বোঝাতে হবে। এ লক্ষে জেলা প্রশাসনের উদ্দ্যোগে জেলার প্রতিটি স্কুল-কলেজে শিক্ষা সমাবেশের অংশ হিসেবে কেকে গভ. ইনন্সিটিউশনে বৃহস্পতিবার শিক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মো সাইফুল হাসান বাদল। প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক এবাদুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাগরিকা নাসরিন, সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক প্রবীর গাঙ্গুলী, মীর নাসিরউদ্দিন উজ্জ্বল প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা পুঁথিগত বিদ্যার পাশাপাশি মূল্যবোধ বৃদ্ধির লক্ষ্যে স্কুল কলেজগুলোতে বির্তক ও রচনা প্রতিযোগিতা, লাইব্রেরী ওয়ার্কবৃদ্ধিসহ প্রতি বৃহস্পতিবার সহ শিক্ষা কার্যক্রম বাড়ানোর প্রতি গুরুত্ব দেন।

বাংলাপোষ্ট২৪