জঙ্গি অপতৎপরতা রোধে মুন্সীগঞ্জে পুলিশের অভিযান

জঙ্গি তৎপরতা প্রতিরোধে ও ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেফতারে মুন্সীগঞ্জ সদর উপজেলার দুর্গম অঞ্চল পদ্মা নদী ঘেঁষা বাংলাবাজার ইউনিয়নের উত্তর ভূঁইকৈলাশ গ্রামে অভিযান চালিয়েছে পুলিশ। তবে, এ অভিযানে কাউকে আটক করতে পারিনি পুলিশ।

মঙ্গলবার সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পুলিশ এ অভিযান চালায়।

ঢাকার কাকরাইল থেকে তাবলিগ জামায়াতের একটি দল বাংলাবাজার এলাকার একটি মসজিদে সরকার বিরোধী বৈঠক ও পরিকল্পনা করছে এমন তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জ থানা পুলিশ অভিযান চালায় বলে একাধিক সূত্রে জানা গেছে।


মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম পুলিশের অভিযানের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, জঙ্গি অপতৎপরতাসহ নৌ ডাকাত, হত্যা ও চাদঁবাজির ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালিয়েছে।

সদর থানার উপপরিদর্শক (এসআই) সিদ্ধার্থ রায় মঙ্গলবার বিকেল পৌনে ৪টার দিকে জানান, দুর্গম অঞ্চল পদ্মার পাড়ের উত্তর ভূঁইকৈলাশ গ্রামে ৩ দিন ধরে ঢাকার কাকরাইল মসজিদ থেকে আগত তাবলিগ জামায়াতের দলটির সঙ্গে কথা বলে নাম ও পরিচয় সংগ্রহ করা হয়েছে।

তারা জঙ্গি অপতৎপরতা ও সরকার বিরোধী কর্মকাণ্ডে জড়িত রয়েছে কিনা তারও খোজঁখবর নেওয়া হচ্ছে। তাবলিগ জামায়াতের এ দলের সদস্যদের সবার বাড়ি পঞ্চগড় জেলায়। তাদের কর্মকাণ্ডে জঙ্গি অপতৎপরতার কোনো আলামত পাওয়া যায়নি বলেও জানান এসআই সিদ্ধার্থ রায়।


বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নান্নু মিয়া বাংলানিউজকে জানান, বাংলাবাজরের দুর্গম এলাকা পদ্মা নদী ঘেষাঁ উত্তর ভূঁইকৈলাশ গ্রামের বিভিন্ন মসজিদে গিয়ে ইমামদের নাম পরিচয়, তাদের অতীত ও বর্তমান কর্মকাণ্ড ও তারা সরকার বিরোধী বক্তব্য দেন কিনা সে বিষয়েও পুলিশ তদন্ত করেছে।

বাংলানিউজটোয়েন্টিফোর