ঢাকার অপহৃত ব্যবসায়ীকে ফরিদপুরে উদ্ধার

মুক্তিপণের দাবিতে ঢাকা থেকে অপহৃত এক ব্যবসায়ীকে ফরিদপুরের নগরকান্দা উপজেলা থেকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার কাইচাইল ইউনিয়নের দক্ষিণকান্দি গ্রাম থেকে কাপড় ব্যবসায়ী বারেক মোল্লাকে (৪০) উদ্ধার করা হয়। রাজধানীর পোস্তগোলা এলাকা থেকে গত শনিবার রাতে অপহৃত হন বারেক। তিনি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পশ্চিম বেজগাঁও গ্রামের মৃত গগন মোল্লার ছেলে।

কাইচাইল ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আইউব আলী জানান, গত শনিবার রাত আটটার দিকে একটি ভাড়াচালিত মাইক্রোবাসে করে ঢাকা থেকে শ্রীনগরে ফিরছিলেন বারেক।

“ওই মাইক্রোবাসে আগে থেকে যাত্রীবেশে থাকা ৫/৬ অপহরণকারী বারেককে চোখ-মুখ ও হাত-পা বেঁধে অপহরণ করে দক্ষিণকান্দি গ্রামের অহেদ তালুকদারের বাড়িতে এনে আটকে রাখে।”


অহেদ তালুকদারের ছেলে কাউসার বারেকের মোবাইল ফোন থেকে তার স্ত্রী রুমা বেগমের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। না হলে বারেককে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় বলে জানান ইউপি সদস্য আইউব আলী।

তিনি জানান, তিনদিন ওই বাড়িতে আটক থাকার পর গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে বাথরুমে যাওয়ার কথা বলে বারেক কৌশলে ঘরের বাইরে এসে চিৎকার দেয়। তখন আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে।

পরে ইউপি সদস্য আইউব আলী পুলিশকে খবর দেন। পুলিশ মঙ্গলবার সকালে বারেককে তার পরিবারের কাছে হস্তান্তর করে।

নগরকান্দা থানার ওসি আব্দুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে ঢাকার শ্যামপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর