ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে নিখোঁজ ৬

d2কাজী দীপু: মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে একই পরিবারের ৩ জনসহ ৬ যাত্রী নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজদের ৬ জনের মধ্যে একই পরিবারের মা নাসিমা আক্তার (৩২) মেয়ে জান্নাত (৬) ও ছেলে রিফাত (১০),মাসুমা (১০), মাহিমা (১২) ও ইউছুফ (২২) এর পরিচয় জানা গেছে। তাদের বাড়ি চাদঁপুরে।

লঞ্চ ঘাট সূত্র জানায়, ঢাকা থেকে চাদঁপুরগামী এমভি আবে জমজম নামে একটি যাত্রীবাহী লঞ্চ মুন্সীগঞ্জ ঘাট এলাকায় পৌঁছে। এ সময় ২০ থেকে ২৫ জন যাত্রী নিয়ে একটি ট্রলার চাদঁপুরগামী চলন্ত লঞ্চে যাত্রী ওঠাতে যায়। এ সময় লঞ্চের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রলারটি উল্টে ডুবে যায়।

এতে ট্রলারে থাকা ১২ থেকে ১৫ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও এক পরিবারের ৩ জনসহ ৬ জন নিখোঁজ হন।
d2
এদিকে, লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবিতে নিখোঁজ হওয়া যাত্রীদের উদ্ধারে মুন্সীগঞ্জ লঞ্চঘাট থেকে একাধিক ট্রলার নিয়ে ধলেশ্বরী নদীতে খোঁজাখুঁজি চলছে। খবর পেয়ে মুন্সীগঞ্জ থানা ও মুক্তারপুর নৌ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।

অন্যদিকে, ঈদ করতে গ্রামের বাড়িতে যাওয়ার পথে ধলেশ্বরী নদীতে স্ত্রী ও দুই সন্তান নিখোঁজ হওয়ায় বিল্লাল হোসেনের কান্নায় লঞ্চঘাট এলাকায় হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, এ পর্যন্ত তারা ৩ জন নিখোঁজ হওয়ার খবর পেয়েছে। আরও নিখোঁজ রয়েছে কিনা তার খোজঁখবর নেওয়া হচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর
===================


ধলেশ্বরীতে ট্রলার ডুবে নিখোঁজ ৬

মুন্সীগঞ্জ শহরের কোল-ঘেঁষা ধলেশ্বরী নদীতে যাত্রীবোঝাই লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ৬ জন নিখোঁজ রয়েছেন। তীরে উঠতে সক্ষম হয়েছেন ৩৪ জন যাত্রী।

নিখোঁজরা হলেন-নাসিমা আক্তার (৩০),তার মেয়ে জান্নাত (১০), ছেলে রিফাত (০৭), খাদিজা (১৪), মাহিমা (১২) ও মাসুমা (১৪)।

বৃহস্পতিবার সাড়ে ১১টার দিকে ট্রলারযোগে মাঝনদীতে হাইমচরগামী এমভি আবে জমজম নামে একটি চলন্ত লঞ্চে উঠার সময় লঞ্চের সঙ্গে সজোরে ধাক্কা লাগলে ৪০ জন যাত্রী নিয়ে ট্রলারটি ধলেশ্বরীতে ডুবে যায়।

সদর থানার ওসি শহীদুল ইসলাম জানান, ট্রলার ডুবিতে ৬ জন নিখোঁজ রয়েছেন।

ট্রলারের বেঁচে যাওয়া আরেক যাত্রী তাসলিমা জানান, তার মেয়ে খাদিজা নিখোঁজ রয়েছে। সাতরিয়ে নদীর পাড়ে উঠতে সক্ষম হলে বেঁচে যান ট্রলার যাত্রী বিল্লাল হোসেন। নিখোঁজ নাসিমা তার স্ত্রী।

ওসি আরো জানান, নিখোঁজ ৬ যাত্রীর খোঁজে স্থানীয় ডুবুরী দল উদ্ধার তৎপরতা শুরু করেছে। এ রিপোর্ট লেখার সময় নিখোঁজ কোন যাত্রীরই সন্ধান পাওয়া যায়নি।

ঢাকারিপোর্টটোয়েন্টিফোর

=============