মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের লঞ্চ চলাচল শুরু

ধর্মঘটের কারণে চব্বিশঘণ্টা বন্ধ থাকার পর রোববার সকাল ৯টা থেকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। এতে দক্ষিণবঙ্গের ২১ জেলায় যাতায়াতকারী যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

মাওয়া লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক ভাস্কর চৌধুরী বাংলানিউজকে জানান, সকাল থেকে যথানিয়মেই নৌরুটে লঞ্চ চলাচল করছে। বৃষ্টির কারণে যাত্রীর সংখ্যা কম হলেও নির্ধারিত সময়েই ঘাট থেকে লঞ্চ ছেড়ে যাচ্ছে।

তিনি আরো জানান, এমভি শাহপরান লঞ্চটি এ নৌরুটে চলাচল বন্ধ করার সিদ্ধান্ত হওয়ার পর মালিক সমিতি ধর্মঘট প্রত্যাহার করণে ২৪ ঘণ্টা বন্ধ থাকার পর লঞ্চ চলাচল শুরু হয়েছে।

বিআইডব্লিউটিএ’র মাওয়া বন্দর কর্মকর্তা মহিউদ্দিন বাংলানিউজকে জানান, লঞ্চ চলাচল এখন স্বাভাবিক রয়েছে। এখন আর কোনো সমস্যা নেই।

উল্লেখ্য, মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে বিনা অনুমতিতে লঞ্চ চলাচল করার প্রতিবাদে শনিবার সকালে মাওয়া প্রান্তের লঞ্চ মালিক সমিতি অনির্দিষ্টকালের লঞ্চ ধর্মঘটের ডাক দেয়। পরে শনিবার রাতে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান ড. সামছুদ্দোহা খন্দকার মাওয়া ঘাট এলাকার লঞ্চ মালিকসহ মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেন।


বৈঠকে এম ভি শাহপরান নামের লঞ্চটি নৌরুটে চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এ সময় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান পূর্ণ আশ্বাস দিলে লঞ্চ মালিক সমিতি ধর্মঘট প্রত্যাহারসহ রোববার সকাল থেকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ চলাচল শুরু করার ঘোষণা দিয়েছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর