মাওয়ায় লঞ্চ ধর্মঘট প্রত্যাহার

মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ ধর্মঘট প্রত্যাহার করেছে লঞ্চ মালিক সমিতি। রোববার সকাল থেকে আবারও লঞ্চ চলাচল শুরু হবে। শনিবার রাতে মাওয়ায় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান ড. মো. সামছুদ্দোহা খন্দকার লঞ্চ মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করার পর লঞ্চ মালিক সমিতি তাদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে বলে জানা গেছে।

বিআইডব্লিউটিএ সূত্র জানায়, শনিবার ধর্মঘট আহ্বান করলে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। পরে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রাতে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান ড. মো. সামছুদ্দোহা খন্দাকার মাওয়া ঘাটে এসে লঞ্চ মালিকদের সঙ্গে বৈঠক করেন।


বৈঠকে এম ভি শাহপরান নামের লঞ্চটি নৌরুটে চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এসময় সামছুদ্দোহা খন্দাকার পূর্ণ আশ্বাস দিলে লঞ্চ মালিক সমিতি ধর্মঘট প্রত্যাহারসহ রোববার সকাল থেকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে লঞ্চ চলাচল শুরু করার ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন লঞ্চ মালিক সমিতি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইকবাল হোসেন খান, মাওয়া নৌবন্দর কর্মকর্তা মো. মহিউদ্দনসহ লঞ্চ সমিতির সদস্যরা।

লঞ্চ মালিক সমিতির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইকবাল হোসেন খান বাংলানিউজকে জানান, রুট পারমিট ছাড়া শনিবার সকালে এমভি শাহপরান নামের একটি লঞ্চ ইয়াকুব আলী নামে এক ব্যক্তি জোর করে এই নৌরুটে চালানোর চেষ্টা করে। এর প্রতিবাদে মালিক সমিতি ধর্মঘট ডাকে।

তিনি আরও জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান মাওয়া ঘাটে এসে ওই লঞ্চটি চলাচল বন্ধ রাখার আশ্বাস দিলে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। রোববার সকাল থেকে এ নৌরুটে যথা নিয়মে লঞ্চ চলাচল শুরু হবে।

বাংলানিউজটোয়েন্টিফোর
===============