মুন্সীগঞ্জে ঘরবাড়িতে হাঁটু পানি

munbristi1অবিরাম বর্ষণে তলিয়ে গেছে মুন্সীগঞ্জ পৌরসভার রাস্তাঘাট ও হাটবাজার। কয়েকটি গ্রামের কয়েকশ বাড়িঘর হাঁটু পানিতে তলিয়ে গেছে। জলমগ্ন হয়ে পড়েছে পৌরসভার বিভিন্ন এলাকা।


সেই সঙ্গে জেলার বিভিন্ন এলাকায় নিমাঞ্চল প্লাবিত হয়েছে। নিচু রাস্তায় পানি উঠে গেছে। এদিকে, রোববার ভোর থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত টানা বজ্রপাতে শহরবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দুপুর পর্যন্ত কিছু ব্যবসা প্রতিষ্ঠান খোলা হলেও বেচাকেনা হয়নি তেমন। অফিস-আদালত, ব্যাংক-বীমায় তেমন লেনদেন হয়নি বলে এক ব্যাংক কর্মকর্তা জানিয়েছেন। আদালত পাড়ায় মামলার বাদী-বিবাদীর উপস্থিতি ছিল না।
munbristi1
সূত্র মতে, মুন্সীগঞ্জ পৌরসভার সুপার মাকের্ট থেকে থানা রোড-বাজার হয়ে পুরাতন কাচারী পর্যন্ত প্রধান সড়কে হাঁটু পানি জমে জলমগ্নতার সৃষ্টি হয়েছে। অনেকের পুকুরের মাছ বৃষ্টির পানির সঙ্গে ভেসে গেছে। শহরের গোয়ালপাড়া, বাগমামুদালীপাড়া, মানিকপুর, গনকপাড়াস্থ রাঢ়ীবাড়ি, মালপাড়া এলাকার কয়েকশ’ বাড়িঘরে হাঁটু পানি জমেছে। আবার অনেকের বাড়ির আঙিনায় এখন হাঁটু পানিতে নিমজ্জিত হয়ে জলাদ্ধতা দেখা দিয়েছে। ফলে চরম দুর্ভোগের মধ্যে দিন কাটাতে হচ্ছে ডুবে যাওয়া বাড়ির লোকজনদের। এদিকে, পৌরসভার ড্রেনগুলো ময়লা আর্বজনায় পরিপূর্ণ হয়ে আছে। ড্রেনগুলো পরিস্কার না করায় তা অচল হয়ে রয়েছে। পৌরসভার গনকপাড়া-কোটগাঁও খাল, দেওভোগ-কোটগাঁও খাল, মানিকপুর-নতুনগাঁও কালভার্টের মুখ বালুদিয়ে ভূমিদস্যূরা ভরাট করে ফেলায় সামান্য বৃষ্টিতে প্রায়ই পৌরসভাবাসীকে দুর্ভোগে পড়তে হচ্ছে।
munbristi
ঢাকারিপোর্টোটোয়েন্টিফোর