শ্রীনগরে ভূমিদস্যু আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে সংখ্যা লঘুদের বিক্ষোভ মিছিল

vdassu1আরিফ হোসেন: শ্রীনগরে ভূমি দস্যুতার অভিযোগে একাধিক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংখ্যা লঘু জেলে সম্প্রদায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। বুধবার বেলা এগারটার দিকে কুকুটিয়া ও সুরদিয়া গ্রামের হিন্দু জেলে সম্প্রদায়ের প্রায় দুই শতাধিক নারী পুরুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়। এসময় ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক হাবিবুর রহমান উজ্জল ঘটনা স্থলে এসে নানা রকম হুমকি দিয়ে মানববন্ধন ও মিছিলে বাধা দেয়। কুকুটিয়া ও সুরদিয়া গ্রামের হিন্দু জেলে সম্প্রদায় মৎস সমিতিরি সভাপতি মন্টু দাস জানান কুকুটিয়া বাজার সংলগ্ন প্রায় ৭০ বছরের পুরনো তাদের মৎস সমিতির ১ একর ২৩ শতাংশ পুকুরটি উপজেলার কুকুটিয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক আক্তার হোসেন মিন্টু, যুবলীগ সভাপতি আ: হালিম শেখ ও ইউপি সদস্য বাবুল চৌধুরীসহ সরকার দলীয় একটি ভূমি দস্যূ সিন্ডিকেট জাল দলিল করে তা গ্রাস করার পায়তারা করছে।


এ ব্যাপারে গত তিন মাস আগে বিষয়টি স্থানীয় এমপি সুকুমার রঞ্জন ঘোষকে অবহিত করা হলে তিনি তা উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহমেদ ভূইয়াকে সমাধান করে দিতে বলেন। কিন্তুু দীর্ঘদিনে বিষয়টির কোন সুরাহা না পাওয়ায় গতকাল জেলে সম্প্রদায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। কুকুটিয়া বাজার কমিটির সাধারণ সম্পাদক হাজী আ: মান্নান (৬৫) জানান, কয়েক যুগ ধরে এই এলাকার জেলেরা তাদের সমিতির পুকুরটি ভোগ দখল করে আসছে। মৎসজিবী সমিতির সদস্য ও সাবেক মেম্বার বাসুদেব জানান, পুকুরটির আয় থেকে প্রতিবছর দুই গ্রামে দুটি হরিসভায় ধর্মীয় অনুষ্ঠান করা হয়। এটি তাদের রক্তের সাথে মিশে আছে। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরাও আওয়ামী লীগের সদস্য কিন্তুু আমাদের নেতারা এরকম করবে ভাবতে পারছি না।


এব্যাপারে শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহমেদ ভূইয়া জানান, যারা দখল করতে চাচ্ছে তারা কাজটি ঠিক করছে না। এবিষয়ে আগামী কাল (বৃহস্পতিবার) বিকাল তিনটায় তার কার্যালয়ে বিষয়টি মিমাংসার জন্য বসা হবে।

vdassu1

vdassu2