টঙ্গীবাড়ী উপজেলা প্রেস ক্লাবের রাস্তা বন্ধ করে দিয়ে প্রশাসনের দেয়াল নির্মান

tongibari press club -2ফিরোজ আলম বিপ্লব: মুন্সীগঞ্জের বিক্রমপুর টঙ্গীবাড়ী প্রেস ক্লাবের প্রবেশের রাস্তা বন্ধ করে দিয়ে দেয়াল নির্মান করছেন টঙ্গীবাড়ী উপজেলা প্রশাসন। গত রোববার হতে উক্ত দেয়াল নির্মান কাজ শুরু হলে টঙ্গীবাড়ী উপজেলায় কর্মরত সাংবাদিকরা একাধিকবার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন পারভীন ও উপজেলা প্রকৌশলী কর্মকর্তা আ. আজিজ এর সাথে যোগাযোগ করে দেয়ালের মধ্যে দিয়ে প্রেস ক্লাবে ঢোকার জন্য একটি গেট রেখে দেয়াল নির্মানের অনুরোধ জানান। সাংবাদিকদের অনুরোধে একটি গেট রেখে সে সময় দেয়াল নির্মান করা হলেও গতকাল বুধবার দুপুরে উক্ত গেটটি বন্ধ করে দেন উপজেলা প্রশাসন।


এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন পারভীন এর সাথে যোগাযোগ করলে সে সাংবাদিকদের জানায়, এটি একটি অবৈধ রাস্তা তাই এটাকে বন্ধ করে দিয়েছি। এ ঘটনায় টঙ্গীবাড়ী প্রেস ক্লাবের সাংবাদিকরা এক জরুরী সভার আয়োজন করে। প্রেস ক্লাবের সভাপতি ব.ম শামীম এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক ফিরোজ আলম বিপ্লব, সহ-সভাপতি টিটু চৌধুরী, কোষাদক্ষ মোজাফ্ফর হোসেন প্রমূখ। এ সময় তারা উপজেলা প্রশাসনের দেয়াল নির্মানের তিব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দেয়ালটি অপসারনের দাবী জানান। এদিকে এ রাস্তাটি বন্ধের পরে ক্ষোভে ফেটে পরে টঙ্গীবাড়ী বাজার দোকানদাররা।

টঙ্গীবাড়ী বাজার কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা বাচ্চু বেপারী জানান, আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে উক্ত দেয়াল নির্মান না করার জন্য একাধিকবার অনুরোধ করেছি। কিন্তু সে আমাদের অনুরোধ না রেখে উক্ত দেয়াল নির্মাণ করছেন। বাজার দোকানদার ডা. রফিকুল ইসলাম জানান, এ রাস্তাটিই এক সময় উপজেলায় ঢোকার একমাত্র রাস্তা ছিলো। বর্তমানে এটির বেশ কিছু অংশ অবৈধ দখল হয়ে আছে। অবৈধ দখল উচ্ছেদ না করে প্রশাসন রাস্তটি বন্ধ করে দিয়ে অবৈধ দখলকারীদের কাছে নত স্বীকার করলো।

tongibari press club -2
টঙ্গীবাড়ী উপজেলা প্রেস ক্লাবের গেটের সামনে নির্মান করা প্রশাসনের দেয়াল।