অভিনয়ে আলিফ আলাউদ্দীন

alifসংগীতে পেশাগতভাবে আলিফ আলাউদ্দীনের পদচারণা এক যুগেরও বেশি সময় ধরে। দীর্ঘ এই সময়ে এ গায়িকা অনেক নাটকেই অভিনয় করার প্রস্তাব পেয়েছেন। কিন্তু কখনও তিনি অভিনয়ে সম্মত হননি। তবে এবার অনেক দেরিতে হলেও আলিফ আলাউদ্দীন অভিনয় করছেন। প্রভাত আহমেদের রচনা ও জামাল মল্লিকের পরিচালনায় ‘বাঁশিওয়ালা’ নামে একটি টেলিফিল্মে আলিফ অভিনয় করার জন্য গত রোববার চূড়ান্ত হয়েছেন। আলিফ বলেন, এতদিন অনেক নাটকে অভিনয় করার প্রস্তাব পেয়েছি। কিন্তু কোনটিরই স্ক্রিপ্ট আমার মনমতো হয়নি।


যে কারণে অভিনয় করা হয়ে উঠেনি। কিন্তু পরিচালক জামাল মল্লিক আমাকে তার ‘বাঁশিওয়ালা’ টেলিফিল্মটির গল্পে এতো চমৎকারভাবে বিশেষ করে আমার চরিত্রটি এমনভাবে উপস্থাপন করেছেন, না করার তেমন কোন সুযোগই ছিল না। বাস্তবে আমি যা টেলিফিল্মেও ঠিক সেই চরিত্রেই অভিনয় করবো। এতে আলিফ স্বনামেই একজন সংগীত শিল্পীর ভূমিকায় অভিনয় করবেন। আগামী ২৮শে জুলাই টেলিফিল্মটির শুটিং হবে বলে পরিচালক জামাল মল্লিক জানিয়েছেন।
alif
এতে আলিফের বিপরীতে অভিনয় করবেন আগুন। উল্লেখ্য, আলিফ আলাউদ্দীন ’৭১ চ্যানেলে মিউজিক ডিপার্টমেন্টে ডেপুটি এডিটর হিসেবে কর্মরত। তারই পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় চ্যানেলটিতে প্রতি শুক্র ও শনিবার সকাল ১১-১৫ মিনিট থেকে দুপুর ১টা পর্যন্ত ‘মিউজিক বাজ’ অনুষ্ঠানটি প্রচার হয়। বাজারে আলিফের তিনটি একক অ্যালবাম রয়েছে। অ্যালবামগুলো হলো ‘সেই তুমি এলে’ (সংগীতার ব্যানারে ১৯৯৯ সালে বাজারে এসেছিলো), ‘ডাকে আমায়’ (সংগীতার ব্যানারে ২০০৬ সালে বাজারে এসেছিলো) ও ‘কল্পনাতে’ (অগ্নিবীণার ব্যানারে ২০১১ সালে বাজারে আসে)। এখন পর্যন্ত চলচ্চিত্রের গানে কণ্ঠ না দিলেও প্লেব্যাক করার খুব ইচ্ছা রয়েছে এ সংগীত তারকার।

মানবজমিন