টঙ্গীবাড়ীতে মসজিদের জায়গা দখল করে দোকান নির্মান

masjidফিরোজ আলম বিপ্লব: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পাইকপাড়া চৌরাস্তার কেন্দ্রিয় জামে মসজিদের জমি দখল করে দোকানঘর নির্মাণ করে রেখেছে ভূমিদশ্যূরা। সরোজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় মসজিদের পূর্ব পাশের জমি দখল করে দোকান ঘর নির্মাণ করে রেখেছে স্থাণীয় ভূমিদশ্যূ সাত্তার, আওলাদ ও আনোয়ার কন্ট্রাকটর। মসজিদ কমিটির সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, উক্ত ভূমি দশ্যূরা মসজিদের ৫ শতাংশ জমি জোর পূর্বক দখল করে দোকান নির্মান করে রাখছে।


এ ব্যাপারে আমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রহিম এর বরাবরে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। এর আগে মসজিদের যুগ্ন সাধারণ সম্পাদক সালাহউদ্দিন কে লাঞ্চিত করে মসজিদের ভিতরের আম গাছের আম জোর পূর্বক পেরে নিয়ে যায় তারা। স্থাণীয়ভাবে জানাযায়, উক্ত ভূমি দশ্যূরা এলাকায় দির্ঘদিন যাবৎ মানুষের জমি দখল ও চাদাঁবাজী করে আসছেন। এছাড়া উক্ত ভূমি দশ্যূ আওলাদ ও তার ছেলে পল্টি এলাকায় কুখ্যাত মাদক ব্যাবসায়ী ও মোটর সাইকেল চুরী সেন্ডিকেটের সাথে সমৃক্ত।

স্থানীয়রা জানায়, তারা শনিবার সকালে চাদাঁ না দেওয়ায় পাইকপাড় চৌরাস্তার শামছুল হক মৃধা চায়ের দোকানের আসবাবপত্র, টিভি ও ক্যাশ বাক্র ছিনিয়ে নিয়ে তালা ঝুলিয়ে দেয় এবং দোকান মালিকের ছেলে বাবুল (৩২), মুছা মৃধা (৪০) স্ত্রী তাছলিমা (৬০) কে মারধর করে। এর আগেও তাদের বিরুদ্ধে চাদাঁবাজীর মামলা রয়েছে।
masjid

মসজিদের জায়গা দখল করে নির্মিত দোকানঘর।

===================

টঙ্গীবাড়িতে মসজিদের জায়গা দখল!

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে মসজিদের জমি দখল করার অভিযোগ পাওয়া গেছে। পরে ভূমিদস্যু চক্রটি সেখানে দোকানঘর নির্মাণ করে। এটি উপজেলার পাইপপাড়া চৌরাস্তার জামে মসজিদ এলাকার ঘটনা। এ ঘটনায় গত কয়েকদিন আগে স্থানীয় আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিমের কাছে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যায়নি মসজিদ কমিটি।

মসজিদ কমিটির সভাপতি শহীদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, স্থানীয় ভূমিদস্যু সাত্তার, আওলাদ ও আনোয়ার কন্ট্রাকটর মসজিদের পূর্ব পাশের ৫ শতাংশ জমি জোরপূর্বক দখল করে দোকান নির্মাণ করে রাখছে। এ ব্যাপারে আমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি। এর আগে মসজিদের যুগ্ন-সাধারণ সম্পাদক সালাহউদ্দিনকে লাঞ্চিত করে।
স্থানীয়রা জানান, ওই ভূমিদস্যু সিন্ডিকেটটি এলাকায় দীর্ঘদন ধরে মানুষের জমি দখল ও চাদাঁবাজি করে আসছে। এরা গত শনিবার সকালে চাদাঁ না দেওয়ায় পাইকপাড় চৌরাস্তায় শামছুল হক মৃধার চায়ের দোকানের আসবাবপত্র, টিভি ও ক্যাশ বাক্র ছিনিয়ে নিয়ে তালা ঝুলিয়ে দেয়। এ সময় বাঁধা দিতে এলে দোকান মালিকের ছেলে বাবুল (৩২), মুছা মৃধা (৪০), ও তার স্ত্রী তাছলিমা (৬০)-কে মারধর করে। এর আগেও তাদের বিরুদ্ধে চাদাঁবাজির মামলা রয়েছে।

ঢাকা নিউজ এজেন্সি