বালামের ভুবন

balam july13আসছে বালামের চতুর্থ একক অ্যালবাম ‘ভুবন’
বালামের চতুর্থ একক অ্যালবাম ‘ভুবন’ বাজারে আসছে রোজার তৃতীয় সপ্তাহে। ঈগল মিউজিক থেকে তার অ্যালবামটি প্রকাশিত হচ্ছে। এর আগে বেশ কয়েকবার তিনি অ্যালবাম প্রকাশ করতে চাইলেও নানা কারণে তা হয়ে ওঠেনি। তবে এবারে বালাম তার শ্রোতাদের হতাশ করছেন না।

এ বিষয়ে ঈগল মিউজিকের কচি আহমেদ গ্লিটজকে বলেন, “এরই মধ্যে অ্যালবামটি তৈরি হয়ে গেছে। চোদ্দ রোযায় একটি অনুষ্ঠানের মাধ্যমে আমরা অ্যালবামটির প্রকাশনা অনুষ্ঠান করছি। এখন অ্যালবামের কাভার ডিজাইনসহ অন্যান্য কাজ চলছে।”

এর মধ্যে অ্যালবামের ১০টি গানের চূড়ান্ত রেকর্ড সম্পন্ন হয়েছে। গানগুলোর শিরোনাম ‘ও আকাশ’, ‘অচিন’, ‘জানলে না’, ‘একটু শোনো না’, ‘অনুতাপ’, ‘লুকোচুরি-২’, ‘স্বপ্ন’, ‘দিও না ফিরিয়ে’, ‘ডানা মেলে’ এবং ‘দিন চলে যায়’। যার বেশিরভাগ গান লিখেছেন জাহিদ পিন্টু। বালাম নিজেও লিখেছেন বেশ কটি গান।

অ্যালবামটি সম্পর্কে জানা গেছে, এতে অ্যাকুয়িস্টিক সাউন্ডের উপর বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। এর নয়টি গানই গেয়েছেন বালাম। একটি গানে বালামের সঙ্গে কণ্ঠ দিয়েছেন তার স্ত্রী সাদিয়া। এর আগে প্রতিটি অ্যালবামেই বালামের সঙ্গে তার বোন জুলির কণ্ঠ পাওয়া গেলেও এবার আর সেটা হচ্ছে না।
balam july13
এ বিষয়ে বালাম বলেন, “এবার আমি পুরো অ্যালবামেই নিজে কণ্ঠ দেওয়ার পরিকল্পনা করেছি। তবে শেষদিকে এসে একটি গানে শখের বশেই আমার স্ত্রী সাদিয়া কণ্ঠ দিয়েছেন। আশা করছি শ্রোতারা তার কণ্ঠ পছন্দ করবেন। যদিও তিনি কণ্ঠশিল্পী নন। আমাদের দ্বৈতগানটি শ্রোতাদের জন্য বিশেষ উপহার হিসেবেই রেখেছি।”

এর আগে ‘বালাম’, ‘বালাম-২’, ‘বালাম-৩’ প্রকাশিত হয়। যার মধ্যে শেষ অ্যালবামটি প্রকাশ পায় ২০১০ সালের ১ মার্চ।

বিডিনিউজ টোয়েন্টিফোর