সন্ত্রাস প্রতিরোধ কমিটির কার্যক্রম নিয়ে মুন্সীগঞ্জ ডিসির ক্ষোভ

মুন্সীগঞ্জে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির উপজেলা পর্যায়ের গঠিত কমিটির কার্যক্রম নিয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল।

বুধবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় কমিটির কার্যক্রম না থাকায় ক্ষোভ ও হতাশামূলক বক্তব্য দেন জেলা প্রশাসক।

এ সময় তিনি উপজেলা কমিটির কোনো সভা অনুষ্ঠিত না হওয়া ও সরকার বিরোধী প্রচারণা ঠেকাতে কোনো কার্যক্রম না থাকায় গঠিত কমিটির প্রয়োজনীয়তা নিয়েও প্রশ্ন তোলেন।


তিনি বলেন, ‘‘সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে কমিটি গঠনের সময় স্থানীয় একাধিক নেতৃবৃন্দ উপস্থিত থাকলেও কমিটি গঠনের পর এখন সেসব নেতৃবৃন্দকে দেখা যাচ্ছেনা।’’

এ অবস্থায় সামাজিক ও স্থিতিশীলতা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়বে বলে উল্লেখ করে গঠিত কমিটির আহ্বায়ক, সদস্য সচিব ও সদস্যদের কার্যক্রম বৃদ্ধির করতে নির্দেশনা প্রদান করেন।


সভায় অতিরিক্ত জেলা প্রশাসক ব্যারিস্টার গোলাম সারোয়ার ভুইয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন, জাতীয় পাটির সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন আহমেদ, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি শহীদ-ই-হাসান তুহিনসহ জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসকের সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর