দুই কোটি টাকা ফেরত পেতে ম্যাক্সিমের ম্যানেজারকে আটক করেছে গ্রাহকরা

সামসুল হুদা হিটু: গ্রাহকের দুই কোটি টাকা হাতিয়ে নিয়ে ম্যাক্সিম ফাইনান্স এন্ড কমার্স নামের একটি এনজিও’র পরিচালক পালিয়ে যাওয়ায় মুন্সীগঞ্জের গজারিয়ার ভবেরচরে শুক্রবার বিকেলে ওই প্রতিষ্ঠানের ম্যানেজারকে আটক করেছে গ্রাহকরা। পরে আটক খালিদ হাসান নামের ম্যাক্সিম ফাইনান্স এন্ড কমার্সের ম্যানেজারের কাছ থেকে লিখিত রেখে ছেড়ে দেয় গ্রাহকরা।


এদিকে ম্যানেজারকে আটক করে দ্রুত টাকা ফেরত দেওয়ার শর্তে লিখিত রাখলেও উদ্বেগ ও উৎকন্ঠায় ভুগছে শতাধিক গ্রাহক। অন্যদিকে প্রতিষ্ঠানের পরিচালক মেহেদী হাসান গ্রাহকের কাছ থেকে নেওয়া টাকা নিয়ে আত্মগোপন করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে দাবী করেন ম্যানেজার খালিদ হাসান।

ভূক্তভোগী গ্রাহকরা জানান, ম্যাক্সিম ফাইনান্স এন্ড কমার্স নামের প্রতিষ্ঠানটির ভবেরচর শাখা অফিসে তালা ঝুলতে দেখে গ্রাহকরা দিশেহারা হয়ে পড়ে। এতে প্রতিষ্ঠানে কর্মরতাদের সন্ধানের চেষ্টা চালালেও প্রতিষ্ঠানটি তালাবদ্ধ থাকায় জমা দেওয়া লাখ লাখ টাকা ফেরত পেতে কোন কুলকিনারা পাচ্ছিল না গ্রাহকরা। এর মধ্যে শুক্রবার দুপুরে প্রতিষ্ঠানটির ম্যানেজার খালিদ হাসান ভবেরচর বাসস্ট্যান্ডে আসার খবর পেয়ে প্রায় শতাধিক গ্রাহক সেখানে উপস্থিত হয়ে ম্যানেজারকে আটক করে তাদের টাকা ফেরত চায়। এতে ম্যানেজার খালিদ হাসান নিজেকে নির্দোষ দাবী করে এ ঘটনার জন্য পরিচালক মেহেদী হাসানকে দায়ী করেন। এ অবস্থায় গ্রাহকরা আটক ম্যানেজারের কাছ থেকে দ্রুত টাকা ফেরত দেওয়ার অঙ্গিকারনামা লিখিত ভাবে আদায় করে ছেড়ে তাকে ছেড়ে দিয়েছেন বলে জানা গেছে।

গ্রাহক সেলিম মিয়া জানান, অধিক মুনাফার লোভ দেখিয়ে তার কাছ থেকে এক লাখ টাকা নিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক মেহেদী হাসান। আরমান নামের অপর এক গ্রাহক একই অভিযোগ তুলে ধরে তাদের মতো শতাধিক গ্রাহকের টাকা নিয়ে পালিয়ে গেছেন প্রতিষ্ঠানে কর্মরতরা।
এ প্রসঙ্গে ম্যাক্সিম ফাইনান্স এন্ড কমার্সের ম্যানেজার খালিদ হাসান জানান, তিনি এ প্রতিষ্ঠানে যোগদানের আগে পরিচালক মেহেদী হাসান গ্রাহকদের কাছ থেকে প্রায় দুই কোটি টাকা নিয়েছিলেন। ভাড়া সংক্রান্ত ঝামেলার কারনে বাড়ির মালিক প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে। তিনি আরও জানান, গ্রাহকদের টাকা আত্মসাৎ করার ইচ্ছা থাকলে তিনি ভবেরচর শাখা অফিসে আসতেন না। পরিচালকের সঙ্গে যোগাযোগ করে গ্রাহকদের টাকা ফেরত দেওয়া হবে বলে দাবী করেন তিনি।

ওয়ান নিউজ