কোল্ড ষ্টোরেজে আলু সংরক্ষনের ভাড়া কমানোর দাবীতে স্মারকলিপি পেশ

সামসুল হুদা হিটু: মুন্সীগঞ্জের সিরাজদিখানে পৃথক ৫ টি কোল্ড ষ্টোরেজে আলু সংরক্ষনের ভাড়া কমানোর দাবীতে সোমবার দুপুর দুই টার দিকে উপজেলা চেয়ারম্যান ও কোল্ড ষ্টোরেজ মালিকদের কাছে স্মারকলিপি পেশ করেছে চাষীরা। সিরাজদিখান উপজেলার চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বরাবর শতাধিক আলু চাষীর সাক্ষরিত এ স্মারকলিপি দাখিল করা হয়।

এছাড়া জেলার সিরাজদিখান উপজেলার নেপচুন, ফাইভ ষ্টার, হাসান, শবনম ও নাহার-নামের ৫ টি কোল্ড ষ্টোরেজে আলু সংরক্ষনের ভাড়া কমানোর দাবীতে স্ব-স্ব প্রতিষ্ঠানের মালিকদের কাছেও এ স্মারকলিপি দাখিল করা হয়েছ। মো: মানিক মেম্বার ও মো: জাহাঙ্গীর আলমসহ শতাধিক আলু চাষী স্মারকলিপিতে সাক্ষর করেন।


ভুক্তভোগী আলু চাষী আমির হোসেন জানান, সিরাজদীখান উপজেলার ওই ৫ টি কোল্ড ষ্টোরেজ মালিক কর্তৃপক্ষ ২ মন ওজনের বস্তাপ্রতি আলু সংরক্ষন ভাড়া ৩’শ ৪০ টাকা নির্ধারন করেছে। পূর্বে বস্তা প্রতি আলু সংরক্ষন ভাড়া ছিল মাত্র ২’শ ৮৫ টাকা। আকস্মিক আলু সংরক্ষনের এই ভাড়া আলু চাষীদের উপর মরার উপর খরার গা হয়ে দাঁড়িয়েছে। এতে আলু সংরক্ষনে বস্তা প্রতি নির্ধারিত বর্তমান ভাড়া কমানোর দাবী জানাচ্ছেন ভুক্তভোগী আলু চাষীরা। এদিকে সিরাজদিখানে অবস্থিত নাহার কোল্ড ষ্টোরেজের ব্যবস্থাপক মো: সুমন মিয়া স্মারকলিপি দাখিল করার সত্যতা নিশ্চিত করেছেন।

ওয়ান নিউজ