ঈদের নাটক প্রযোজনা করলেন রোমানা

romana-BG-220130404072207ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী রোমানা এবার নাটক নির্মাণ করতে যাচ্ছেন। তাও আবার ঈদকে সামনে রেখে। যদিও এর আগে যৌথভাবে নাটক প্রযোজনা করলেও এবার প্রথম এককভাবে নাটক নির্মাণ করছেন অভিনেত্রী। আগামী ঈদের জন্য নির্মিত এই নাটকের নাম দেয়া হয়েছে আক্রোশ। রবিনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন শাহরিয়ার রহমান। নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। তার সঙ্গে কো আর্টিস্ট রয়েছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সজল। সজল ও রোমানা অভিনয় করেছেন স্বামী-স্ত্রীর চরিত্রে।

রুমানা বলেন, দেশের বাইরে গিয়ে আমরা কয়েকজন অভিনয় শিল্পী মিলে নিজেরাই নাটক প্রযোজনা ও অভিনয় করেছি। এরপর আরো কয়েকটি নাটক এভাবেই আমরা কয়েকজন মিলে নির্মাণ করেছি। কিন্তু সেগুলোতে শুধু আমার টাকা বিনিয়োগই ছিল মুখ্য, এর বেশি কিছু জানতাম না। কিন্তু এবারই প্রথমবার আমি এককভাবে নাটক প্রযোজনা করেছি। নাটকের নাম আক্রোশ। এর মধ্য দিয়েই সম্পূর্ণ প্রযোজক হিসেবে নাম লেখালাম। আর প্রথম প্রযোজিত নাটকে গল্প ও চরিত্রানুযায়ী সজলকেই বেছে নিলাম। সজল বলেন, প্রযোজনা বিষয়টির সঙ্গে আমি আগে থেকেই জড়িত। এবার রুমানার সেই অভিজ্ঞতা হলো। তবে এ নাটকে অভিনয় করতে গিয়ে আমি তার মধ্যে বাড়তি টেনশন দেখিনি। যা প্রোডাকশনের জন্য খুবই পজেটিভ। নাটকের গল্প প্রসঙ্গে রোমানা বলেন, গল্পে স্বামী-স্ত্রীর অনেক মজার ও কষ্টের বিভিন্ন বিষয় রয়েছে, যা এর আগে দেখা যায়নি। তাই পুরো গল্প এখনই জানাতে চাচ্ছি না।

এ নাটকটি ছাড়াও আসছে ঈদের জন্য রুমানা ইতোমধ্যেই প্রায় এক ডজন নাটকে অভিনয় করেছেন। এগুলোর মধ্যে রয়েছে জাহিদ হাসানের দুটি, শাহজাদা মামুনের একটি। এছাড়াও আরো কয়েকজন পরিচালকের একাধিক নাটকও রয়েছে।

মানবকন্ঠ