লৌহজংয়ে গৃহ-পরিচারিকার রহস্যজনক মৃত্যু

রাজীব হোসেন বাবু: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ঘোড়দৌর এলাকায় শীর্ষ স্থানীয় একটি জাতীয় দৈনিকে কর্মরত সাংবাদিকের বাড়ির গৃহ-পরিচারিকার রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহত গৃহ-পরিচারিকার ডাক নাম চিনু (১৪) বলে জানিয়েছেন লৌহজং থানার ওসি (তদন্ত) আবূল কালাম। তিনি জানান, দৈনিক যুগান্তর পত্রিকার লৌহজং উপজেলা প্রতিনিধি সাইদুর রহমান টুটুলের বাড়ির গৃহ-পরিচারিকা চিনু আত্মহত্যা করেছে বলে শুনেছি। সাংবাদিক টুটুল লৌহজং উপজেলার ঘোড়দৌর এলাকাস্থ পদ্মার ভাঙ্গন কবলিত পরিত্যক্ত একটি সরকারি ভবনে বসবাস করে আসছেন। তবে নিহত চিনুর পরিবারের কারো সঙ্গে কথা বলা যায়নি। তার বাড়ি কোথায়-তাও জানাতে পারছে না পুলিশ।

শনিবার দিবাগত মধ্য রাতে বিষপান করলে গৃহ-পরিচারিকা চিনুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত তাকে মৃত ঘোষনা করে।


লৌহজং থানার ওসি জাকিউর রহমান বলেন- এ ঘটনায় কেউ কোন অভিযোগ দেয়নি। তবে লোক মুখে জানতে পেরেছি বিষপানে গৃহ-পরিচারিকা আত্মহত্যা করতে পারে। যেহেতু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে সেহেতু লাশ উদ্ধার ও আনুষঙ্গিক পদক্ষেপ নিবে সেখানকার পুলিশ।

এ ব্যাপারে দৈনিক যুগান্তর পত্রিকার লৌহজং প্রতিনিধি সাইদুর রহমান টুটুল এ প্রতিনিধিকে জানান, শনিবার রাতে ভুল বশত: তার বাড়ির গৃহ-পরিচারিকা চিনু পুরো ১ বোতল ঠান্ডার সিরাপ খেয়ে ফেলে। এ সময় তার পেট খালি থাকায় ঠান্ডার সিরাপ খেয়ে মৃত্যু কোলে ঢলে পড়ে চিনু।

তিনি বলেন, ঠান্ডার সিরাপ খাওয়ার পর তাকে প্রথমে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে রাত ১২ টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথিমধ্যে গৃহ-পরিচারিকা চিনু মারা যায়। এ রিপোর্ট লেখার সময় রোববার বেলা সাড়ে ১২ টায় নিহত গৃহ-পরিচারিকার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে বলে জানা গেছে।

ইউএনএসবিডি