পঞ্চসার ইউপির কোটি টাকার বাজেট ঘোষণা

panchasarমুন্সীগঞ্জের পঞ্চসার ইউনিয়ন পরিষদের ২০১৩-২০১৪ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ২৪ হাজার ৭শ টাকা। রাস্তাঘাট, ড্রেন নির্মাণসহ উন্নয়ন কাজে ব্যয় দেখানো হয়েছে ৮৭ লাখ ২২ হাজার ৭শ টাকা। উদ্বৃত্ত ব্যয় দেখানো হয়েছে ১ লাখ ৩৪ হাজার ২শ টাকা।

শুক্রবার বিকেল ৪টায় ইউনিয়ন পরিষদের হল রুমে আয়োজিত উন্মুক্ত বাজেট অধিবেশনে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদের সচিব মো. রেজাউল করিম লিখিতভাবে এ বাজেট ঘোষণা করেন।
panchasar
এ সময় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপির কোষাধ্যক্ষ মো. হাবিবুর রহমান।
আলমগীরের পরিচালনায় আলোচনায় অংশ নেন, পঞ্চসার ইউনিয়ন বিএনপির সভাপতি ডা. কামাল পাশা, পঞ্চসার ইউনিয়নের অর্থ কমিটির সভাপতি ইউপি সদস্য মো. রাশেদুল হাসান, আলী আজগর ঢালী প্রমুখ।

প্রাইমখবর

=======================

পঞ্চসার ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

শিল্পাঞ্চল হিসেবে খ্যাত মুন্সীগঞ্জের পঞ্চসার ইউনিয়ন পরিষদের ২০১৩-১৪ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে আয় কোটি ২৪ হাজার ৭শ’ টাকা ও ব্যয়ও একই পরিমাণ টাকা দেখানো হয়েছে। এতে উদ্ধৃত্ত ব্যয় দেখানো হয়েছে ১ লাখ ৩৪ হাজার ২শ’ টাকা। এখানে কয়েকটি সিমেন্ট ফ্যাক্টরি, টেঙটাইল মিল, ম্যাচ ফ্যাক্টরি, পেপার বোর্ডসহ কয়েকশ’ কারেন্টজাল-সুতা, চালের মিল রয়েছে। কিন্ত বসতবাড়ি ও শিল্পপ্রতিষ্ঠান থেকে বার্ষিক কর আদায় দেখানো হয়েছে মাত্র ১৮ লাখ টাকা। ট্যাক্স আদায় ব্যয় দেখানো হয়েছে ২ লাখ ২৫ হাজার টাকা।

শিল্প প্রতিষ্ঠান থেকে এতো কম টাকার কর আদায় নিয়ে আলোচনায় ব্যাপক প্রশ্ন দেখা দেয়। রাস্তাঘাট, ড্রেন নির্মাণসহ উন্নয়ন কাতে ব্যয় দেখানো হয়েছে-৮৭ লাখ ২২ হাজার ৭শ’ টাকা।

শুক্রবার বিকাল ৪টায় ইউনিয়ন পরিষদের হল রুমে আয়োজিত উন্মুক্ত বাজেট অধিবেশনে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ইউনিয়ন পরিষদের সচিব মো. রেজাউল করিম লিখিতভাবে এ বাজেট ঘোষণা করেন।


এ সময় বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পঞ্চসার ইউনয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান। হাঙ্গার প্রজেক্টের প্রোগাম অফিসার এজিএম আলমগীরের পরিচালনায় আলোচনায় অংশ নেয় বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মতিন, পঞ্চসার ইউনিয়ন বিএনপির সভাপতি ডা. কামাল পাশা, পঞ্চসার ইউনিয়নের অর্থ কমিটির সভাপতি ইউপি সদস্য মো. রাশেদুল হাসান, আলী আজগর ঢালী, আমানউল্লাহ আমান, বাবুল খান, রনি, ইসমাইল ফরায়েজী, মহিলা সদস্য হিরণ নেছা প্রমুখ।

জাস্ট নিউজ