মাওয়ার তিনটি ঘাটেই ফেরি চলাচল স্বাভাবিক

মেরামত কাজ শেষ হওয়ায় ২৪ ঘণ্টা পর মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের মাওয়া প্রান্তের তিন নম্বর রো রো ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার শুরু হয়েছে। শুক্রবার রাত থেকে দুইটি নৌরুটে রো রো ফেরি আবারও যানবাহন পারাপারে নিয়োজিত হয়েছে বলে জানা গেছে। এছাড়া শুক্রবার দুপুর থেকে মাওয়া এক ও দুই নম্বর ঘাট দিয়ে ডাম্প ফেরি চলাচলের মধ্য দিয়ে সাড়ে ১৮ ঘণ্টা বন্ধ থাকার পর মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।

বর্তমানে মাওয়া প্রান্তের তিনটি ঘাট দিয়েই ফেরি চলাচল অব্যাহত থাকায় যানবাহন পারাপারে আর কোনো প্রতিবন্ধকতা নেই বলে জানান বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এস এম আশিকুজ্জামান।


বৈরি আবহওয়ায় পদ্মায় প্রচণ্ড ঢেউয়ের কারণে বুধবার দুপুর থেকে মাওয়া এক ও দুই নম্বর ফেরিঘাট ও বৃহস্পতিবার রাত ৮টার পর থেকে মাওয়া তিন নম্বর রো রো ফেরিঘাট বন্ধ হয়ে পড়ায় মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে সাড়ে ১৮ ঘণ্টা ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক (এসআই) মো. হাফিজুর রহমান বাংলানিউজকে জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় বেশ কিছু যানবাহন মাওয়া প্রান্ত থেকে ফিরে গেছে। এছাড়া যানবাহন মাওয়া ঘাটের পরিবর্তে বিকল্প রুট ব্যবহার করায় শুক্রবার থেকে এ নৌরুটে যানবাহনের চাপ কমে গেছে।

বিআইডব্লিউটিসির মাওয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এস এম আশিকুজ্জামান জানান, মেরামত কাজ শেষে শুক্রবার রাত থেকেই মাওয়া তিন নম্বর রো রো ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার শুরু হয়েছে। বর্তমানে মাওয়া প্রান্তের তিনটি ঘাটই সচল রয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম