মুন্সীগঞ্জে শ্রেষ্ঠত্ব অর্জন করলো রংমেহের উচ্চ বিদ্যালয়

samakalpressবিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা
রাজীব হোসেন বাবু: “আমরা ডিজিটাল বাংলাদেশের পথেই হাটছি”-পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের মধ্য দিয়ে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের প্রয়াত সাংবাদিক সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে শনিবার দিনব্যাপী বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সুহৃদ সমাবেশ আয়োজিত এ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতায় জেলার টঙ্গিবাড়ী উপজেলার রংমেহের উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। রংমেহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মায়েদুজ্জামান, স্বর্ণালিকা আক্তার ও হৃদয় আক্তারের অনবদ্য উপস্থাপনা সবার নজর কাড়ে। শ্রেষ্ঠ বক্তা হওয়ার গৌরব অর্জন করে রংমেহের উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয় আক্তার।


এছাড়া বিতর্কে অংশ নিয়েছে জেলা সদরের এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, টঙ্গিবাড়ী উপজেলার সোনারং-পাইলট উচ্চ বিদ্যালয় ও আড়িয়ল স্বর্ণময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিতর্কে অংশ নেন মার্জিয়া রহমান, রুনা আক্তার ও ছোঁয়া আক্তার, আড়িয়ল স্বর্ণময়ী উচ্চ বিদ্যালয়ের রিফাত হোসেন, ফয়সাল খান ও এবাদুল রহমান, সোনারং পাইলট উচ্চ বিদ্যালয়ের সিহাব খান মুন্না, মামুন শেখ ও শিরিন আক্তার। অনিয়মিত সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাবেক সাধারন সম্পাদক সুজন হায়দার জনির চমকপ্রদ উপস্থাপনার মধ্য দিয়ে সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা প্রানবন্ত হয়ে উঠে।
samakalpress
মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিন, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারন সম্পাদক সাংবাদিক আরিফ-উল-ইসলাম ও প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাজী দীপু বিতর্ক প্রতিযোগিতায় বিচারক মন্ডলীর দায়িত্ব পালন করেন।

বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী ও বিজিত বক্তাদের মধ্যে পুরস্কার বিতরন পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেন বাবুল। বিশেষ অতিথি ছিলেন কবি যাকির সাঈদ ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক আহবায়ক মঞ্জুর মোর্শেদ। বিজয়ী-বিজিত বক্তাদের মধ্যে বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতার সনদপত্র ও পুরস্কার বিতরন করা হয়। এতে প্রেসক্লাবের সভাপতি শহীদ-ই-হাসান তুহিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমান, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধার সন্তান মোজাম্মেল হোসেন সজল, সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি গোলাম মাসুদ রানা, শহর ছাত্রলীগের সভাপতি মালেকুন মাকসুদ বিপুল, এটিএন নিউজের প্রতিনিধি ভবতোষ চৌধুরী নুপুর, জেলা জাসাসের সাধারন সম্পাদক মঈনউদ্দিন আহমেদ সুমন, জেলা পেশাজীবী পরিষদের সাধারন সম্পাদক সুমন ইসলাম, সাংবাদিক শেখ মো: রতন, নাদিম মাহমুদ, ক্যামেরা পারসন সুমিত সরকার সুমন, রাজীব হোসেন বাবু প্রমুখ।


ইউএনএসবিডি