মুন্সীগঞ্জে এবারও সেরা রেসিডেন্সিয়াল মডেল স্কুল

এসএসসিতে মুন্সীগঞ্জে এবারও সেরা হয়েছে প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠানের ৮৩ জন পরীক্ষা দিয়ে সকলেই উত্তীর্ণ হয়ে শতভাগ পাসের গৌরব অর্জন করেছে। এদর মধ্যে ২৭ জন পেয়েছে ‘এ প্লাস , ৪৭ জন পেয়েছে ‘এ’। এছাড়া ৭ জন পেয়েছে ‘এ মাইনাস’ এবং বাকী দু’জন ‘বি’।

এই জেলায় মোট ১১হাজার১ শ’ ৬ জন পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে ৯ হাজার ৮ শ’৬৯ জন। জেলায় সর্বমোট জিপিএ ৫ পেয়েছে ২৭৬ জন। জেলায় পাসের হ্রা ৮৯ শতাংশ ।

কলেজটির অধ্যক্ষ মেজর নূরুল আমিন হেলাল জানান, ক্রমেই এই প্রতিষ্ঠানের ফলাফল ভালো হচ্ছে। ভবিষ্যতে আরও ভালো ফলাফলের জন্য প্রচেষ্টা চলছে।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল জেলা সার্বিক তথ্য দিয়ে জানান, অনগ্রসর এলাকার বিদ্যালয়গুলো ও এবার ভালো করেছে। সার্বিক বিবেচনায় পাসের হার সন্তোষ জনক। তবে সরকারি প্রতিষ্ঠানগুলোর ফলাফল আরও ভালো করা প্রয়োজন ছিল।

নিউজএক্সপ্রেস

===========

মুন্সীগঞ্জে জিপিএ-৫ পেয়েছে ২’শ ৭৬ শিক্ষার্থী

আজ বৃহস্পতিবার দুপুর ২ টায় ফলাফল প্রকাশ করা হলে মুন্সীগঞ্জের ৬ উপজেলায় এসএসসি পরীক্ষায় ২’শ ৭৬ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। জেলায় পাশের হার ৮০ দশমিক ৮১। জেলায় ১১ হাজার ১’শ ৬ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেন। এর মধ্যে জিপিএ-৫ সহ ৯ হাজার ৮’শ ৬৯ জন শিক্ষার্থী পাশ করেছে। জেলার মধ্যে মুন্সীগঞ্জ সদরে সর্বোচ্চ ১’শ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ৪২ জিডিএ-৫ নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সিরাজদীখান উপজেলা। জেলার মধ্যে বাকী ৪ টি উপজেলা যথাক্রমে লৌহজং, টঙ্গিবাড়ী, গজারিয়া ও শ্রীনগর উপজেলা মিলে জিপিএ-৫ পেয়েছে ১’শ ৩৪ শিক্ষার্থী।

শহরের উপকন্ঠ নয়াগাঁও এলাকাস্থ প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৮৩ শিক্ষার্থী এসএসসিতে অংশ নেয়। এদের মধ্যে সকলেই পাশ করার শতভাগ কৃতিত্ব অর্জন করেছে। এ মডেল বিদ্যাপিঠ থেকে জেলার সর্বোচ্চ সংখ্যক ২৭ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। রিকাবীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৬৮ শিক্ষার্থী ও জেলার টঙ্গিবাড়ী উপজেলার দিঘীরপাড় এসি ইনষ্টিটিউশন থেকে ৩৭ শিক্ষার্খী পরীক্ষায় অংশ নিয়ে সকলেই পাশ করার শতভাগ পাশের কৃতিত্ব দেখিয়েছে।

ইউএনএসবিডি
=================
মুন্সীগঞ্জ জেলায় পাসের হার ৮৮.৮৬

এসএসসি পরীক্ষায় মুন্সীগঞ্জ জেলায় এবার পাসের হার ৮৮ দশমিক ৮৬ ভাগ। পুরো জেলায় দুই’শ ৭৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে ২৭টি জিপিএ-৫ পেয়ে জেলায় প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্টশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রথম স্থান অর্জন করেছে।

এছাড়া শতভাগ পাস করেছে জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠান। বিদ্যালয় গুলো হচ্ছে- সদর উপজেলার প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্টশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ, রিকাবীবাজার গালর্স স্কুল ও টঙ্গিবাড়ী উপজেলার দিঘিরপাড় এসি ইনস্টিটিউট।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ জেলায় ১১ হাজার ১’শ ৬ জন শিক্ষার্থী এসএসসি পরিক্ষায় অংশ নিয়েছিল। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৯ হাজার ৮’শ ৬৯ জন শিক্ষার্থী। অকৃতকার্য হয়েছে এক হাজার ২’শ ৩৭ জন শিক্ষার্থী।

এদিকে, এসএসসি পরীক্ষায় জেলায় প্রথম স্থান অর্জন করা ও শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হওয়ায় প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদ রেসিডেন্টশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। সেখানে মিষ্টি বিতরণের ধুম পড়েছে বলে জানিয়েছেন প্রভাষক রহমতউল্লাহ জুয়েল।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
================