মুন্সীগঞ্জে ঢিলেঢালা হরতাল

hartal8রাজীব হোসেন বাবু: বিএনপির ডাকা টানা দু’দিনের হরতালের প্রথম দিন মুন্সীগঞ্জে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে। সকাল থেকে হরতালের সমর্থনে শহরের বিভিন্নস্থানে খন্ড খন্ড মিছিল করেছে বিএনপি নেতাকর্মীরা। সকাল ৯টার দিকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুল হাইয়ের নেতৃত্বে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান, প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক রিপন মল্লিক, শহর বিএনপির সভাপতি ও পৌর মেয়র এ.কে.এম ইরাদত, জেলা জাসাসের সাধারণ সম্পাদক মঈনউদ্দিন আহম্মেদ সুমন ও ছাত্রদল নেতা মাসুদ রানা প্রমূখ।

এদিকে সকাল ৯টার পর থেকে শহরের একাংশের দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান খোলতে শুরু করেছে। তবে শহরের পৌর মার্কেট ও বিএনপি অধ্যুশিত এলাকা মুক্তারপুর ও পশ্চিম মুক্তারপুর শিল্পাঞ্চলের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।তবে বড় বড় শিল্প প্রতিষ্ঠানগুলোর কাজ চলছে যথারিতি।

অপরদিকে হরতালের কারণে সকাল থেকেই মুন্সীগঞ্জ শহর থেকে মুক্তারপুর-পঞ্চবটি-ঢাকা সড়কে যাত্রীবাহী বাসসহ সকল ধরনের বড় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রিকশা, ব্যাটারি ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল করছে।
hartal8
ঢাকা থেকে ছেড়ে না আসার কারণে গুরুত্বপূর্ন ঢাকা-মাওয়া ও ঢাকা চট্রগ্রাম মহাসড়কে সব ধরণের দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কিছু ছোট যানবাহন চলাচল করলেও সংখ্যায় খুবই কম বলে জানা গেছে।

দক্ষিনাঞ্চলের প্রবেশ পথ মাওয়া-কাওড়াকান্দি নৌ-রুটে ফেরি চলাচল সচল রয়েছে। তবে যানবাহন সঙ্কটে ফেরিগুলো ঘাটে দীর্ঘ সময় অপেক্ষা করছে।

ইউএনএসবিডি