টার্গেট দেড় লক্ষাধিক জনতার উপস্থিতি

মুন্সীগঞ্জে হেফাজতের শানে রেসালাত
মুন্সীগঞ্জের পৃথক দু’এলাকায় হেফাজতে ইসলামের শানে রেসালাত মহা-সমাবেশ সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। মসজিদ-মাদরাসায় চলছে ঈমামদের নিয়ে ঘরোয়া বৈঠক। কাল রবিবার জেলাব্যাপী ও ঢাকা দক্ষিণের কেরানীগঞ্জ, দোহার, নবাবগঞ্জ উপজেলা এলাকায় একযোগে গাড়ি বহর নিয়ে ভোর থেকে চলবে পথসভা। সকাল ৭টায় জেলা সদরের মুক্তারপুর ফেরিঘাট এলাকা প্রথম পথ সভার মধ্য দিয়ে সদরের অন্তত ৩৫-৪০টি পয়েন্টে পথসভা করা হবে বলে সদর উপজেলার হেফাজতে ইসলামের সভাপতি মাওলানা সিদ্দিকুর রহমান জানিয়েছেন। তিনি আরো জানান, জেলার অপর ৫টি উপজেলাসহ ঢাকা দক্ষিণের ৩টি উপজেলায়ও এ রকম কর্মসূচি হাতে নেয়া হয়েছে। প্রতিটি উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পথসভা হবে।


এদিকে, হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি বাস্তবায়ন ও আগামী ৫ই মে ঢাকা অবরোধ কর্মসূচি সফল করার লক্ষ্যে আগামী ৩০ এপ্রিল বেলা ১১ টায় শহর উপকণ্ঠের মুক্তারপুর ফেরিঘাট ও ২মে জেলার সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া কলেজ মাঠে আরো একটি মহা-সমাবেশ সফল করার লক্ষ্যে ওইসব কর্মসূচি ছাড়াও জেলা হেফাজতে ইসলাম লিফলেট বিতরণ শুরু করেছেন। জেলা হেফাজতে ইসলাম আয়োজিত এ শানে রেসালাত মহা-সমাবেশে অন্তত দেড়-লাখ তৌহিদী জনতার সমাগম ঘটনানোর টার্গেট নিয়ে জেলার তৃণমূল পর্যায়ে তারা কাজ করছেন।

এ লক্ষ্যে তারা জেলা হেফাজতে ইসলামের কেন্দ্রস্থল সিরাজদিখানের মধুপুর মাদরাসায় প্রতিদিনই চলছে মনিটরিং কমিটির সভা। এখান থেকেই জেলার ৬ উপজেলা ছাড়াও ঢাকার নবাবগঞ্জ, দোহার ও কেরানীগঞ্জের হেফাজত ইসলাম নিয়ন্ত্রিত হচ্ছে। গত ২৩ এপ্রিল সংবাদ শহরের দক্ষিণ ইসলামপুর মাদরাসা প্রাঙ্গণে মুন্সীগঞ্জ জেলা ও ঢাকা দক্ষিণের ৩ উপজেলার সমন্বয়ে গঠিত জেলা হেফাজতে ইসলামের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সিনিয়র নায়েবে আমীর মধুপুরের পীর হযরত মাওলানা আব্দুল হামিদ।

কান্ট্রি নিউজ