বাবা-ছেলে একমঞ্চে

ফেরদৌস ওয়াহিদ বাংলাদেশের সঙ্গীত জগতের অন্যতম তারকা । ১৯৫৩ সালের ২৬ মার্চ জন্ম নেয়া এই শিল্পী আজও তার কণ্ঠের জাদুতে সকলকে মুগ্ধ করে চলেছেন। অন্যদিকে তার যোগ্য ছেলে হাবিব ওয়াহিদও তরুণদের কাছে সমান জনপ্রিয়। আগামী ৪ মে রাজধানীর গুলশানে অবস্থিত ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে তারা একসঙ্গে গান করবেন।

এ বিষয়ে ফেরদৌস ওয়াহিদ জানান, ‘ এখন পর্যন্ত সব ঠিকঠাক। আমারা অনেকদিন পর একসঙ্গে গান করব। আর হাবিবের সঙ্গে গান করতে আমার বেশ ভালোলাগে। আশা করছি, দর্শক-শ্রোতারা আমাদের গান শুনে মুগ্ধ হবেন।’


অন্যদিকে হাবিব বললেন, ‘ ছোটবেলা থেকে এখন পর্যন্ত বাবাই আমার সবচেয়ে ভালো বন্ধু। গান-বাজনার প্রতি আমার আগ্রহ সেই শৈশব থেকেই। যেকোনো বিষয়েই বাবার পরামর্শ আমাকে অনুপ্রাণিত করে, সামনে এগিয়ে নিয়ে যায়। তবে গান নিয়ে বাবার সাথে আমার চিন্তাভাবনাগুলো প্রায়ই একই রকম। তবে মাঝেমধ্যে কিছু ব্যাপারে মতানৈক্য দেখা দেয়। বাবার সঙ্গে কোনো বিষয়ে আমার ভুলভ্রান্তি হলে আমি পরে আবার সুধরে নিই। আমি বাবার সঙ্গে গান করতে খুবই পছন্দ করি। এর আগেও একসঙ্গে গান করেছি। আশা করছি, সবার ভালোলাগবে।’

আগামী ৪ মে গুলশানে অবস্থিত ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (লাইব্রেরী এবং অডিটরিয়াম)-এ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে গান করবেন দেশের দুই প্রজন্মের এই গুণী দুই শিল্পী।

উল্লেখ্য, এর আগেও তাদের গুলশানে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে গান করার কথা থাকলেও তা পরিবর্তন করে আগামী ৪ মে করা হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম