অবস্থার উন্নতি হয়নি আবদুর রহমান বয়াতির

bayati07.jpgদুইদিনেও অবস্থার উন্নতি হয়নি অসুস্থ লোকসঙ্গীত শিল্পী আব্দুর রহমান বয়াতির (৭৪)। পরবর্তী চিকিৎসা ও করণীয় বিষয়ে সিদ্ধান্ত নিতে তিন চিকিৎসকের বোর্ড মিটিং বসে ২৩ এপ্রিল বিকালে। রোববার রাত থেকে এখনও শিল্পীর অবস্থা সঙ্কটজনক। তার চিকিৎসা চলছে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুল হক বাবু গ্লিটজকে বলেন, “তার পরবর্তী চিকিৎসা সম্পর্কে আজ (২৩ এপ্রিল) বিকালে বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

মাহবুবুল হক আরও বলেন “শিল্পীকে বর্তমানে সাধারণ কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। হয়তো তাকে আইসিসিইউতে নেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন চিকিৎসকরা।”

শিল্পীর তত্ত্বাবধান করছেন স্নায়ুরোগ বিশেষজ্ঞ উত্তম কুমার সাহা, সাইফুল ইসলাম টিপু ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ রোশনি জাহান। ওই তিনজনকে নিয়েই বোর্ড মিটিং হবে বলে জানিয়েছেন মাহবুবুল হক।

বক্ষব্যাধি বিশেষজ্ঞ রোশনি জাহান গ্লিটজকে বলেন, “রোগীর অবস্থা বেশ জটিল। শেষ প্রতিবেদন এখনও হাতে পাইনি আমি। তাই বলতে পারছি না কী সিদ্ধান্ত নিতে হবে। আর একাধিক রোগের ইতিহাস আছে রোগীর। তাই না দেখে করণীয় সম্পর্কে কিছু বলার উপায় নেই।”

বক্ষব্যাধি, ফুসফুস ও মূত্রথলীর সংক্রমণসহ নানা রোগে আক্রান্ত শিল্পীকে রোববার রাত ১১টায় চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

বিডিনিউজটোয়েন্টিফোরডটকম