মান সম্মত শিক্ষার বিকল্প নেই: শিক্ষা সমেবেশে এমিলি

emily22aআল ইমরান: জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেছেন, আমাদের হাতে আলাদীনের আশ্চর্য প্রদীপ নেই যে, যা দিয়ে রাতারাতি দেশকে পরিবর্তনের জোয়ারে ভাসিয়ে দিতে পারব। আমাদের আছে শুধু ষোল কোটি মানুষ। আর ষোল কোটি মানুষের রয়েছে ষোল কোটি ব্রেইন । যা দিয়ে এই বিপুল জনগোষ্ঠীকে অভিশাপ নয়, আশির্বাদে পরিণত করতে হবে।

এই ষোল কোটি ব্রেইন আমাদের অমূল্য সম্পদ, যে সম্পদ ছাড়া দেশকে একটি মর্যাদাপূর্ণ উন্নত রাষ্ট্রে পরিণত করা করা সম্ভব নয়। দেশকে মর্যদাপূর্ণ উন্নত জাতি হিসেবে গড়ে তোলতে এই ষোল কোটি মানুষকে মান সম্মত শিক্ষা দিয়ে বিশ্বের কাছে তুলে ধরতে হবে। তাই মান সম্মত শিক্ষার বিকল্প নাই।

তিনি সোমবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা চত্বরে লৌহজং উপজেলা প্রশাসন আয়োজিত ‘মান সম্মত শিক্ষা দান’ বিষয়ক বিরাট শিক্ষা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
emily22a

emily22b

emily22c
জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাগরিকা নাসরিন, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. অহিদুল ইসলাম, অধ্যক্ষ মোজাম্মেল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব ফকির মোঃ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক হাজী আব্দুল রশিদ সিকদার, জেলা শিক্ষা কর্মকর্তা সামসুল ইসলাম খান, দুই উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন ব্যপারী ও রানু আক্তার, শিল্পপতি আজাহার উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার কাজী রাশেদ মামুন, সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল আলম ফুকু, ইউপি চেয়ারম্যান হাজী মহসিন গাজী, সাবেক ছাত্র নেতা তোফাজ্জল হোসেন তপন, মজিবুর রহমান, মোঃ আমিমূল এহসান, আব্দুর রাজ্জাক মৃধা, আঃ মান্নান, শিক্ষার্থী দোলা মনি প্রমুখ।

নিউজএক্সপ্রেস