মোল্লারচর গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে সামাজিক কার্যক্রম

sessasramরাজীব হোসেন বাবু: মুন্সীগঞ্জে স্থানীয় গ্রামবাসীর উদ্যোগে সামাজিক অবকাঠামো উন্নয়ন কাজের আওতায় কবরস্থান, ঈদগাহ ও খেলার মাঠের কাজ চলছে। শুক্রবার সকাল থেকে জেলা সদরের চর-কিশোরগঞ্জ মোল্লারচর এলাকায় স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে তিন একর জমির ওপর এ কাজ শুরু হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-দপ্তর সম্পাদক মৃনাল কান্তি দাসের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসনের মাধ্যমে তিন একর খাস জমি এলাকার অবকাঠোমোগত উন্নয়নে প্রদান করা হয়। শুক্রবার সকাল থেকে ওই জমিতে স্থানীয় প্রায় চার শতাধিক নারী-পুরুষ-শিশু এ কাজ শুরু করে।

চর-কিশোরগঞ্জ এলাকাটি মুন্সীগঞ্জ পৌরসভার আওতাভূক্ত হলেও পৌরসভার সকল নাগরিক সুবিধা থেকে বঞ্চিত এ এলাকার মানুষ। দীর্ঘ দিনেও কোনো উন্নয়নের ছোঁয়া লাগেনি ওই এলাকায়। ধলেশ্বরী নদীর একটি শাখা মুন্সীগঞ্জ শহর থেকে এলাকাটি বিচ্ছিন্ন করেছে। সাগরিক সকল সুবিধার জন্য নদী পার হয়ে শহরে আসতে হয় ওই এলাকার মানুষকে।

দীর্ষ দিন পরে এলাকার উন্নয়নের জন্য তিন একর জমি বরাদ্ধ পেয়ে আনন্দিত এলাকার মানুষ। তাই স্বেচ্চাশ্রমের ভিত্তিতে তারা কাজ শুরু করেছে।
sessasram
এ বিষয়ে ওই এলাকার মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর সুলতান মিয়া বলেন, দীর্ঘ সময় পরে হলেও এলাকার উন্নয়নের কাজ শুরু হয়েছে। আমরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ কাজ সমাপ্ত করবো।

গ্রামের আলম মাদবর বলেন, দীর্ঘ ৬২ বছর এলাকার উন্নয়নে জন্য আমরা সকল দলের নেতাদের কাছে ও প্রশাসনের কাছে তদবির নিয়ে গিয়েছি আশ্বাস দিয়েও কাজের কাজ কিছু হয়নি। এখন কাজ শুরু হয়েছে। এই কাজ সমাপ্ত হলে গ্রামের মানুষের অনেক উপকারে আসবে।

ইউএনএসবিডি