টঙ্গীবাড়ীতে ভাইয়ের বিরুদ্ধে ভাইয়ের মিথ্যা মামলা এফআইআর

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী থানায় ভাইয়ের বিরুদ্ধে ভাইয়ের মিথ্যা মামলা এফআইআর ভূক্তকে কেন্দ্র করে জনগনের মনে তিব্র ক্ষোভ বিরাজ করছে। শুক্রবার দুপুরে উক্ত মামলায় উপজেলার চাঠাতি পাড়া গ্রামে আসামী রিয়াজ মল্লিককে পুলিশ ধরতে গেলে এলাকার জনগন হতাশা প্রকাশ করে। মামলার বাদী আনিস মল্লিক মামলায় উল্লেখ করেন তার ছোট ভাই তাকে মেরে তার কাছ হতে টাকা ছিনিয়ে নেয়।

কিন্তু এ ধরনের কোন ঘটনা না ঘটায় এমনকি কোন তদন্ত ছাড়া মামলাটি এফআইআর ভূক্ত হওয়ায় জনমনে তিব্র অসন্তোস বিরাজ করছে। এলাকার লোকের ধারনা প্রবাস ফিরত আনিস মোটা টাকা উৎকচের বিনিময়ে উক্ত মামলা তদন্ত ছাড়াই এফআইআর ভূক্ত করিয়েছেন।

জানাগেছে, প্রায় ৩ মাস পূর্বে চাঠাতিপাড়া গ্রামের সোবহান মল্লিকের ছেলে রিয়াজ ও বড় ভাই অনিসের সাথে তুচ্ছ ঘটনা নিয়ে মারামারি হয়। এ সময় আনিস ছোট ভাই রিয়াজকে মেরে গুরুতর আহত করে সামনের একটি দাত ভেঙ্গে ফেলে। এ ঘটনায় রিয়াজ বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় একটি মামলা দায়ের করলে মামলাটি চার্জ শিট হওয়ার পর আদালত হতে আনিসের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা দেয়। ওই মামলায় আনিস আদালত হতে জামিনে এসে রিয়াজের বিরুদ্ধে একটি কাল্পনিক কাহিনী দাড় করিয়ে মোটা টাকার বিনিময়ে টঙ্গীবাড়ী থানায় তদন্ত ছাড়াই এই মিথ্যা মামলা এফআইআর করায়। এ ঘটনায় টঙ্গীবাড়ী থানা ওসি এসএ খালেক জানান, মামলাটি যদি মিথ্যা হয় তবে ফাইনাল রির্পোট দেওয়া হবে।