একটি সংখ্যালঘু পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে

শেখ মো.রতন: মুন্সীগঞ্জে সদর উপজেলার মহাকালী ইউনিয়নের ঘাসিপুকুর পাড় গ্রামে একটি স্কুলের নামে জায়গা দখলের পাঁয়তারাসহ প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকির ভয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে একটি সংখ্যালঘু পরিবার। মঙ্গলবার দুপুরে উপজেলার মহাকালী ইউনিয়নের ঘাসিপুকুর পাড় এলাকার গ্রাম-ডাক্তার রুহিদাস পাল (৬৫) এ ব্যাপারে জীবনের নিরাপত্তা চেয়ে সদর থানায় একটি সাধারণ ডায়রি ( জিডি নং ৪২৪) করেছেন।


এলাকাবাসি জানায়, ঘাসিপুকুর পাড় প্রাথমিক বিদ্যালয়ের জন্য ইতিপূর্বে ৮ শতাংশ জমি রুহিদাসে পালেন বাবা বিষম্বর চন্দ্র পাল ২০ বছর আগে দান করে দেন। সম্প্রতি ওই স্কুলের ম্যানিজিং কমিটির সভাপতি সেন্টু খান স্কুলের নাম করে রুহিদাস পালের বাড়ির বসত ভিটা থেকে আরো ৭-৮ শতাংশ জায়গা জোড়পূর্বক দখল করার পাঁয়তারা করছে। এলাকার প্রভাবশালী সেন্টু খানের লোকজন রুহিদাস পালের পরিবারকে নানা রকম ভয়ভীতিসহ প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এতে রুহিদাস পাল তার বাপ-দাদার ভিটা-বাড়িতে নিরাপদে বাসবাস করতে পারছে না।

এ প্রসঙ্গে, সদর থানার সেকেন্ড অফিসার সুলতান আহমেদ জানান, এ ব্যাপারে সদর থানায় রুহিদাস পাল সাদারণ ডায়রি করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

টাইমস্ আই বেঙ্গলী