মাওয়া ঘাটে সাড়ে ৪ ঘন্টা বন্ধ থাকার পর পুনরায় ফেরী পারাপার শুরু

আজ শুক্রবার সকালে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরী পারাপার বন্ধ করে দেওয়া হলে দীর্ঘ সাড়ে ৪ ঘন্টা দক্ষিনবঙ্গের সঙ্গে রাজধানীর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন থাকে। পরে ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়াঘাটে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে আজ শুক্রবার দীর্ঘ সাড়ে ৪ ঘন্টা বন্ধ থাকার পুনরায় ফেরী পারাপার স্বাভাবিক হয়ে উঠেছে। হেফাজতে ইসলামের লং-মার্চ ঘিরে সরকার সমর্থিত দলের কর্মীরা শুক্রবার সকাল ৬ টার দিকে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরী পারাপার বন্ধ করে দেয়। এতে ওই নৌরুটে দক্ষিনবঙ্গের ২৩ জেলার সঙ্গে রাজধানীর সড়ক যোগাযোগ সকাল ৬ টায় বন্ধ হয়ে পড়ে। একই সঙ্গে লঞ্চ-স্পিডবোট-লঞ্চ চলাচল কিছুটা সময় ধরে চলাচল বন্ধ থাকে।

দক্ষিনবঙ্গের প্রবেশদ্বার মাওয়াঘাটে দেশের ২৩ জেলা থেকে হেফাজতে ইসলামের ঢাকা অভিমুখে লং-মার্চের উদ্দেশ্যে রওনা দিলে সরকার সমর্থক কর্মীরা তাতে বাঁধা দিবে বলেও জানা গেছে। লং-মার্চে বাঁধার অংশ হিসেবে স্থানীয় সরকার সমর্থক কর্মীরা মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে সকাল ৬ টা থেকে বেলা সাড়ে ১০ টা পর্যন্ত ফেরী পারাপার বন্ধ করে দেয়।

বিআইডব্লি¬উটিসির ম্যানেজার বাণিজ্য সিরাজুল হক জানান, কাওড়াকান্দি ঘাট থেকে ফেরী কয়েক ঘন্টাব্যাপী চলাচল বন্ধ থাকে । ফলে ফেরীগুলো মাওয়া ঘাটে না আসতে না পারায় এখান থেকেও ফেরী চলাচল বন্ধ হয়ে গেছে । সাড়ে ১০ টার দিকে পুনরায় ফেরী চলাচল শুরু হয় ।
অপরদিকে মাওয়া নদীবন্দরের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন জানান, কাওড়াকান্দি ঘাট থেকে লঞ্চে কোন যাত্রী দিচ্ছে না । ফলে সেখান থেকে খালি লঞ্চগুলো মাওয়া আসছে । তবে মাওয়া ও মাঝিকান্দি ঘাট থেকে লঞ্চে যাত্রী পার করা হচ্ছে ।

সূত্র জানায়, হেফাজতে ইসলামের আগামীকালের লংমার্চে তাদের লোকজন ঢাকায় প্রবেশ করতে না পারার জন্য এ ঘটনা বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।

যমুনা নিউজ