টঙ্গীবাড়ীতে চ্যানেল আইয়ের ‘হৃদয়ে মাটি ও মানুষ’ অনুষ্ঠানে অর্থমন্ত্রী

fmব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার হাসাইল গ্রামে বৃহস্পতিবার রাতে চ্যানেল আই এর ‘হৃদয়ে মাটি ও মানুষ’ আয়োজিত কৃষি বাজেট কৃষকের বাজেট সংক্রান্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, এই সরকার ক্ষমত্বায় আসার পর অব্যাহতভাবে সারে ভূর্তকি দিয়ে আসছেন, ভবিষতেও সারের এই ভতূকি অব্যাহত থাকবে।

পল্টি খাতে প্রতিটি বাচ্চা ৫৫-৮০ টাকা দরে ও খাবার ২৩০০ টাকা বস্তা হিসাবে বিক্রি হচ্চে জেনে হতাশা প্রকাশ করে এ ব্যাপারে দ্রুত ব্যাবস্থা গ্রহন করা হবে বলে আশ্বস্ত করেন। তবে শষ্য বীমা বাস্তবায়ন করা এতো তাড়াতাড়ি সম্ভব হবে না বলে তিনি জানান। প্রান্তিক চাষিরা যাতে স্বল্প সুদে ঋন পেতে পারে সে জন্য দ্রুত ব্যাবস্থা গ্রহনের আশ্বাস দেন।

সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ স্থাণীয় এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ জেলা প্রসাশক সাইফুল হাসান বাদল, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক হাবিবুর রহমান, মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, টঙ্গীবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজি আব্দুল ওয়াহিদ প্রমূখ।

এ সময় শায়খ শিরাজ এর উপস্থাপনায় কৃষকবৃন্দ মুন্সীগঞ্জে আলূ বীজ সংরক্ষনের জন্য হিমাগার স্থাপন, শুল্কমুক্ত কৃষি যন্ত্রপাতি আমদানী, স্বল্প মূল্যে পন্য পরিবহনের জন্য নদী ড্রেজিং, হরতালে কৃষি পন্য পরিহবনের ব্যাবস্থা রাখা সহ কৃষকদের বিনা সুদে ঋণ বিতরণের দাবী জানান।

বাংলাপোষ্ট২৪