বিএনপি নেতা বাদলের চতুর্থ মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

giasবিএনপি’র প্রথম কেন্দ্রীয় খাদ্য উপ-কমিটির সদস্য, শ্রীনগর উপজেলা বিএনপি’র সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন খান বাদলের চতুর্থ মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার। তিনি মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর একজন অনুসারী ছিলেন।

গিয়াস উদ্দিন খান বাদল ষাটের দশকে পূর্ব বাংলা ছাত্র ইউনিয়নের (মেনন গ্রুপ) মাধ্যমে রাজনীতিতে সম্পৃক্ত হন। পরবর্তীতে ঢাকা শহর ন্যাপের দফতর সম্পাদক এবং ১৯৭৭ সালে বৃহত্তর ঢাকা জেলা ন্যাপের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ন্যাপের সদস্য হন। ১৯৭৮ সালে জাতীয়তাবাদী ফ্রন্টের ঢাকা জেলা স্টিয়ারিং কমিটির সদস্য হন। পরে প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গঠন করলে তাতে যোগ দেন এবং শ্রীনগর থানা কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে তিনি শ্রীনগর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন।

মরহুম গিয়াস উদ্দিন রাজনীতির পাশাপাশি এলাকার সমাজ উন্নয়নমূলক কাজেও সম্পৃক্ত ছিলেন। স্কুল, মসজিদ, মাদ্রাসা প্রতিষ্ঠাসহ জনহিতকর কাজে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন তিনি।

চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে শুক্রবার বাদ জুমা মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার মাশুরগাঁও জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে মরহুমের বন্ধু-বান্ধব, সহকর্মী-স্বজনদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

জাস্ট নিউজ