মুন্সীগঞ্জের রাজপথে হয় পুলিশ থাকবে নয়তো বিএনপি

Munshiganj_-_bnp_-_1-04মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই
মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই বলেছেন, দলের আগামী কর্মসূচিতে বাঁধা দেওয়া হলে রাজপথে হয় পুলিশ থাকবে আর না হয় বিএনপি থাকবে। দেশব্যাপী পুলিশের রাজত্ব চলছে, যা আর চলতে দেওয়া যাবে না। সোমবার বিকেলে হরতালের সমর্থনে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাঁধা দেওয়ার পর শহরের থানারপুল চত্বরে এক পথ সভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘‘বিএনপির মিছিল পুরো শহর প্রদক্ষিণ করতে না দিলে মুন্সীগঞ্জে অনাকাঙ্ক্ষিত কোনো পরিস্থিতি সৃষ্টি হলে তার জন্য পুলিশ দায়ী থাকবে’’।


উল্লেখ্য, গত চার বছরে পুলিশ বিএনপিকে মুন্সীগঞ্জ শহরের উত্তরাংশে মিছিল সভা করতে দিলেও শহরের দক্ষিণাংশে (কাচারী এলাকা) বিএনপির মিছিল যেতে দেয়নি পুলিশ। শহরের দক্ষিণাংশ আ’লীগ অধুষ্যিত হওয়ায় সেদিকে বিএনপির মিছিল গেলে আ’লীগের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হতে পারে এমন আশঙ্কায় পুলিশ এ পদক্ষেপ নেয়।

সোমবার বিকেল ৫টার দিকে হরতালের সমর্থনে জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে বিএনপি মিছিল বের করলে শহরের উত্তরাংশ ঘুরে দক্ষিণাংশে যাওয়ার চেষ্টা করলে শহরের থানারপুল চত্বরে পুলিশ তাদের আটকে দেয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

================

মুন্সিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কি

হরতালের সমর্থনে মুন্সিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দিলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। সোমবার বিকেল ৫টার দিকে শহরের থানারপুল চত্ত্বরে এ ঘটনা ঘটে। এ সময় বিএনপি নেতকর্মীরা বাধা দেওয়াস্থলে প্রতিবাদ সভায় পরবর্তী কর্মসূচীতে বাধা দিলে রাজপথে পুলিশের সঙ্গে বোঝাপোড়ার হুশিয়ারী উচ্চারণ করেন জেলা বিএনপি সভাপতি আব্দুল হাই।
Munshiganj_-_bnp_-_1-04
মুন্সিগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই বলেছেন, দলের আগামী কর্মসূচিতে বাঁধা দেওয়া হলে রাজপথে হয় পুলিশ থাকবে আর না হয় বিএনপি থাকবে। দেশব্যাপী পুলিশের রাজত্ব চলছে, যা আর চলতে দেওয়া যায় না। সোমবার বিকেলে হরতালের সমর্থনে জেলা বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশ বাঁধা দেওয়ার পর শহরের থানারপুল চত্বরে এক পথ সভায় তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘বিএনপির মিছিল পুরো শহর প্রদক্ষিণ করতে না দিলে মুন্সিগঞ্জে অনাকাঙ্খিত কোনো পরিস্থিতি সৃষ্টি হলে তার জন্য পুলিশ দায়ী থাকবে’।
Munshiganj_-_bnp_-_1-04_-_2
শহরের থানারপুলস্থ দলীয় কার্যালয় থেকে জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে হরতালের সমর্থেনে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি শহরের উত্তরাংশ ঘুরে দক্ষিনাংশে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

পরে এক প্রতিবাদ সভায় জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই তার বক্তব্যে পুলিশকে হুশিয়ার করে দিয়ে আল্টিমেটাম দেন।

উল্লেখ্য, গত চার বছরে পুলিশ বিএনপিকে মুন্সিগঞ্জ শহরের উত্তরাংশে মিছিল সভা করতে দিলেও শহরের দক্ষিণাংশে (কাচারী এলাকা) বিএনপির মিছিল যেতে দেয়নি পুলিশ। শহরের দক্ষিণাংশ আ’লীগ অধুষ্যিত হওয়ায় সেদিকে বিএনপির মিছিল গেলে আ’লীগের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হতে পারে এমন আশঙ্কায় পুলিশ এ পদক্ষেপ নেয়।

সোমবার বিকেল ৫টার দিকে হরতালের সমর্থনে জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে বিএনপি মিছিল বের করলে শহরের উত্তরাংশ ঘুরে দক্ষিণাংশে যাওয়ার চেষ্টা করলে শহরের থানারপুল চত্বরে পুলিশ তাদের আটকে দেয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম জানান, মিছিলে বাধা দেওয়া হলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ওয়ান নিউজ