মুন্সিগঞ্জে বঙ্গবন্ধুর ৯৩তম জন্ম দিনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

মুন্সিগঞ্জে রবিবার সকাল ৯টা থেকে বর্ণাঢ্য র‌্যালীর মধ্যে দিয়ে শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৩তম জন্ম দিবস। জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদলের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে কৃষিব্যাংক হয়ে জেলা শিল্পকলা একাডেমীর সামনে এসে শেষ হয়।

র‌্যালীতে পালকি, ঘোড়ার গাড়ি, ময়ূর পেখম দিয়ে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন সামাজিক সংগঠন র‌্যালীতে অংশ গ্রহণ করে। র‌্যালী শেষে শিল্পকলা একাডেমী মিলনায়তনে জাতীয় শিশু মেলা উদ্বোধন করা হয়েছে।


এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার হাবিবুর রহমান, এডিএম মাহফুজুর রহমান, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃনাল কান্তী দাস, মুন্সীগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল সভাপতি আনিছুজ্জামান আনিছ ও জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা মোফাজ্জেল হোসেন।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন, দোয়া, চলচিত্র প্রদর্শণ, আলোকচিত্র প্রদর্শণী।

শোভাযাত্রায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বর্ণিল সাজে অংশ গ্রহন করে। সবার হাতে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড আর জাতীয় পতাকা ও মুখে শ্লোগান শুভ শুভ, শুভ দিন বঙ্গবন্ধুর জন্মদিন। এ সময় শহরে উৎসবের আমেজ সৃষ্টি হয়।

এছাড়াও শোভাযাত্রায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও নানা শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করে।

ওয়ান নিউজ
===============

মুন্সীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিনে বর্ণাঢ্য র্যা লী॥ নানা আয়োজন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৩তম জন্মদিন উপলক্ষে রবিবার সকালে মুন্সীগঞ্জ শহরে বিশাল বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

স্মরণকালের সবচেয়ে বড় এই র‌্যালীটি কালেক্টরেট ভবন থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে এসে শেষ হয়।

পরে জেলা শিল্পকলা একাডেমী শিলনায়তনে আলোচনাসভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির ভাষণ দেন জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল। অতিরিক্ত জেলা ম্যাজিজেস্ট্রেট এসএম মাহফুজুল হকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. হাবিবুর রহমান, অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানর্জী, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, জেলা পরিষদের প্রধান নির্বার্হী কর্মকর্তা মো. মোফাজ্জেল হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফরিদা আহম্মেদ রুনী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ কাদের মোল্লা প্রমুখ।

এর আগে কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে সপ্তাহব্যাপী শিশু আনন্দ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক। শিল্পকলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ। এছাড়াও দিবসটি পালন উপলেক্ষ চিত্রাঙ্কন, আবৃত্তি, নৃত্য, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ও উপস্থিত বক্তব্যসহ নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মুন্সীগঞ্জ নিউজ
=================