পদ্মায় ২ স্পিড বোটের মুখোমুখি সংঘর্ষে এমপির এপিএস নিহত

মাহাবুব আলম বাবু: মুন্সীগঞ্জের লৌহজং ও শরীয়তপুরের মাওয়া-মাঝিকান্দি নৌরুটে মাঝ পদ্মায় শুক্রবার রাতে মুখোমুখি সংঘর্ষে ২ টি স্পিড বোট ডুবিতে বিএম মোজাম্মেল হক এমপির এপিস শাহজাহান আকন্দ নিহত হয়েছে। রাতে মাঝ পদ্মা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত শাহজাহান আকন্দ মোজাম্মেল হক এমপির ভাগ্নেও। এছাড়া স্পিড বোট ডুবিতে ২ জন নিখোঁজ ও ১৭ যাত্রী আহত হয়েছেন। শুক্রবার রাত পৌনে ৯ টার দিকে বিপরীতমুখী ২ টি স্পিড বোটের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানিয়েছেন মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ হাফিজ উদ্দিন।

তিনি জানান, শরীয়তপুরের মাঝিকান্দি ঘাটের কাছে স্পিড বোটের সংঘর্ষ ঘটেছে। এ সময় স্পিড বোটে থাকা শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হকের ব্যক্তিগত সহকারী শাহজাহান আকন্দ পদ্মায় নিখোঁজ হলে তার লাশ উদ্ধার করে স্থানীয়রা। তবে শুক্রবার রাত ১০ টা পর্যন্ত অপর নিখোঁজ ২ ব্যক্তির সন্ধান পাওয়া যায়নি। আহত যাত্রীদের শরীয়তপুরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

দুর্ঘটনা কবলিত ২ টি স্পিড বোটে ২০ জনের মতো যাত্রী ছিল। একটি স্পিডবোট মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়াঘাট থেকে যাত্রীবোঝাই করে মাঝিকান্দি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। অপরটি মাঝিকান্দিঘাট থেকে মাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। পথিমধ্যে মাঝ পদ্মায় নৌ-চ্যানেলে ২ টি স্পিড বোটে মুখোমুখি সংঘর্ষ ঘটে।

নিউজ পয়েন্ট