বিস্ফোরক সংগ্রহে মাঠে জামায়াত-শিবির : ম্যাচ ফ্যাক্টরি কর্মকর্তাকে হুমকি

মামুনুর রশীদ খোকা: মুন্সীগঞ্জে নাশকতা ঘটাতে ম্যাচ ফ্যাক্টরি থেকে বোমা তৈরির বিস্টেম্ফারক সংগ্রহে মাঠে নেমেছে জামায়াত-শিবির। শহরের উপকণ্ঠ মুক্তারপুরে অবস্থিত আকিজ ম্যাচ ফ্যাক্টরিতে বোমা তৈরির বিস্টেম্ফারক চেয়েছে তারা। বিস্টেম্ফারক না দিলে প্রাণনাশের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে আকিজ ম্যাচ ফ্যাক্টরির এক কর্মকর্তাকে। শনিবার দুপুরে মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবুল বাসার জামায়াত-শিবিরের ম্যাচ ফ্যাক্টরি থেকে বিস্টেম্ফারক চাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।


তিনি জানান, জেলা জামায়াতের আমির ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ফজলুর করীমের পরিচয়ে আকিজ ম্যাচ ফ্যাক্টরির টেকনিক্যাল কর্মকর্তা আবদুর সবুরের মোবাইল ফোনে কল করে বোমা তৈরির জন্য বিস্টেম্ফারক দ্রব্য চাওয়া হয়। ম্যাচ ফ্যাক্টরির ওই কর্মকর্তার ব্যবহৃত মোবাইল ফোন নাম্বারে (০১৭১৩২১২৪৬৮) ৬ মার্চ ০১৬৮২৪৫৮৮৩৫ নাম্বারের মোবাইল ফোন থেকে জামায়াতের আমির পরিচয়ে বোমা তৈরির বিস্টেম্ফারক চাওয়া হয়। আবদুর সবুর বিস্টেম্ফারক সরবরাহে অস্বীকৃতি জানালে তাকে ভয়ভীতি ও হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ৭ মার্চ ম্যাচ সদর থানায় জিডি করা হয়।

গতকাল সন্ধ্যা পর্যন্ত পুলিশ বিস্টেম্ফারক চেয়ে ম্যাচ ফ্যাক্টরিতে মোবাইল ফোনে কল করা ব্যক্তিকে শনাক্ত করতে পারেনি। পুলিশ তাকে হন্যে হয়ে খুঁজছে বলে দাবি করেন সদর থানার ওসি আবুল বাসার। তিনি সাংবাদিকদের বলেন, বিস্টেম্ফারক দ্রব্য চেয়ে মোবাইল ফোনে হুমকিদাতাকে খুঁজতে পুলিশের তৎপরতা চলছে। পুলিশের টিম ওই ব্যক্তি তথা মোবাইল নাম্বার নিয়ে তদন্ত অব্যাহত রেখেছে। বিস্টেম্ফারক চাওয়া ও হুমকিদাতাকে শনাক্ত করতে পুলিশের পক্ষ থেকে মোবাইল ফোন কোম্পানির যে অপারেটর থেকে কল করা হয়েছে সেই মোবাইল কোম্পানিকে চিঠি দেওয়া হয়েছে।

সমকাল