টঙ্গিবাড়ীতে প্রতিপক্ষের হামলায় আ’লীগ নেতা নিহত

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার মধ্য আলদী গ্রামে প্রতিপক্ষের হামলায় আওয়ামী লীগ নেতা কামাল মল্লিক (৩৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। সোমবার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত কামাল মল্লিকের বাড়ি মধ্য আলদী গ্রামে। তিনি উপজেলার কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি।

আহত সুজন মল্লিক (২০) ও মুক্তার মল্লিককে (৩০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কামালের বোন জামাই শহিদ হোসেন জানান, দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে প্রতিবেশী আজিজুল শেখ ও নওশেদ শেখের সঙ্গে কামালের বিরোধে চলছিল।


সোমবার বিরোধপূর্ণ ওই জমিতে রোপন করা সরিষা তুলতে যান কামাল ও তার লোকজন। এসময় জমির মালিক দাবিদার আজিজুল ও নওশেদসহ ৬ জন ধারালো অস্ত্র দিয়ে তাদের কুপিয়ে জখম করে।

এ অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে কামাল মারা যান।

এদিকে, প্রতিপক্ষের লোকজন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সকাল ১১টার দিকে টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ খালেক জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ওসি আরো জানান, এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। দোষীদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
==================

টঙ্গীবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ১ জন খুন

মোজাফফর হোসেনঃ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার পূর্ব আলদি গ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে গতকাল সোম বার কামাল মল্লিক (৪০) নামে ১জন খুন হয়েছে। এসময় আজিজুল শেখ (৪০)ও নওশেদ শেখ (৫৫) ছুরিকাঘত হয়ে গুরতর আহত হয়েছে,আহত অবস্থায় তাদের ঢামেক হাসপাতালে ভর্তিকরা হয়েছে,আজিজুল শেখের অবস্থা আসংকা জনক। জানাগেছে নিহত কামাল মল্লিক ও নওশেদ গংদের সাথে দির্ঘ দিন জাবত জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছে।

এ বিষয়ে নওশেদ শেখ বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করলে আদালত জমিতে অস্থায়ী নিষেদ্ধাকা প্রদান করেন। সোমবার বিরোধ পুর্ন জমিতে নওশেদ শেখ তার বোপন করা জমিতে শরিষা কাটতে গেলে কামাল মল্লিক গং বাধা দেয় এ সময় সংর্ঘস বেধে যায়। সংর্ঘসে কামার মল্লিক ঘটনা স্থলে ছুকাঘাত হয়ে নিহত হয়,নওশেদ শেখ ও আজিজুল শেখ গুরুতর আহত হয়। নিহত কামাল মল্লিক পূর্ব আলদী গ্রামের শদর আলী মল্লিকের ছেলে। টঙ্গীবাড়ী থানার অসি এস এ খালেক জানায় জমির শরিষা কাটাকে কেন্দ্র করে ১ জন খুন হয়েছে।

তাং ০৪-০৩-১৩