মার্চ মাসে আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন

মার্চ মাসের যে কোন তারিখে জেলা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে সামনে রেখে তৃণমুলের নেতা কর্মীদের মাঝে উৎসবের আমেজ বইছে। অনেক নতুন নেতাকর্মী জেলা কমিটিতে নিজের পদ পেতে সিনিয়র নেতাদের সাথে যোগাযোগ রাখছেন। আবার অনেকেই বর্তমান কমিটি থেকে নিজের পদ ও পদবীসহ নামটা যাতে বাদ না পড়ে তার জন্য তদবিরে মাঠে নেমেছেন। এবারের কমিটিতে তরুণ নেতৃত্বের অনেক নতুন মুখ দেখা যেতে পারে। তবে সাধারণ সম্পাদকের পদ নিয়ে এই মূর্হুতে আলোচনার ঝড় বইছে সবখানে। এই পদে পরির্বতন হতে পারে বলে অনেকেই ধারণা করছে।

এই পদের সাধারণ সম্পাদক হচ্ছেন আলহাজ্ব শেখ লুৎফর রহমান। তিনি দুই টার্ম এই পদে দায়িত্ব পালন করছেন। এই পদে প্রথমবারের মতো যারা প্রার্থী হতে পারেন বলে অনেকেই ধারণা করছেন তারা হচ্ছেন – মুন্সীগঞ্জ ২ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ ১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ, বতর্মান জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন ও মুন্সীগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আনিসুজ্জামান আনিস। তবে এই বিষয়ে সবচেয়ে বেশি কথা শোনা যাচ্ছে সাগুফতা ইয়াসমিনের নাম।


গত আওয়ামীলীগের সময় তোফাজ্জল হোসেন বালুর ব্যবসা করে অর্থবৃত্তের মালিক হন। কিন্তু গত বিএনপি সরকারের সময় তিনি মুন্সীগঞ্জ থেকে চলে যান। সেই সময় তাকে সরকার বিরোধী আন্দোলনে তেমন একটা দেখা যায়নি। এই মাইনাস বিষয়টি অনেককে ভাবিয়ে তুলেছে। তবে সভাপতি পদে কোন প্রার্থীর নাম এখনো শোনা যাচ্ছে না। বর্তমান সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন আবারো এই পদে একক প্রার্থী হিসেবে বিজয়ী হওবার সম্ভাবনা বেশি। জেলার মধ্যে এই পদে মোহাম্মদ মহিউদ্দিনের বিপরীতে প্রার্থী হতে কেউ সাহস পায় না।

মুন্সীগঞ্জ নিউজ