শহীদ মেজর মাহমুদুল হাসান স্বপনের ৪র্থতম শাহাদাত বার্ষিকী

Mahmudul_hasan_Swapan_Majorআজ শহীদ মেজর মাহমুদুল হাসান স্বপনের ৪র্থতম শাহাদাত বার্ষিকী। তিনি ২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি বিডিআর বিদ্রোহের সময় মর্মান্তিক ভাবে সহকর্মীদের সাথে শাহাদাত বরণ করেন। তিনি এক পুত্র সন্তান ও এক কন্যা সন্তানের জনক ছিলেন।

তার ৪র্থতম শাহাদাত বার্ষিকী উপলক্ষে তার মাতা আলহাজ্ব মমতাজ বেগম এমপি ৫৮জন শহীদ সেনা কর্মকর্তার বিদেহী আত্মার মাগফেরাত কামনার জন্য কাল সোমবার নিজ বাসভবনে কাঙ্গালী ভোজের আয়োজন ও বাদ আছর পৈত্রিক বাড়িতে মিলাদের আয়োজন করেছেন। তিনি সকল আত্মীয়-স্বজন শুভাকাংখীদের উপস্থিত থাকার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

শহীদ মেজর মাহমুদুল হাসান স্বপন ১৯৬৬ সালের ২৯ডিসেম্বর জেলা শহরের কোর্টগাও এলাকায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। দুই ভাই দুই বোনের মধ্যে শহীদ মেজর মাহমুদুল হাসান ছিলেন জোষ্ঠ্য। তার পিতা মরহুম নুর হোসেন বাংলাদেশ ব্যাংকের উপপরিচালক পদে কর্মরত ছিলেন। তার মাতা আলহাজ্ব মমতাজ বেগম মুন্সীগঞ্জ এ.ভি.জে এম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা ও পরে জেলা শিক্ষা অফিসার পদে কর্মরত ছিলেন। নারী শিক্ষা সম্প্রসারনের ক্ষেত্রেও বলিষ্ঠ ভূমিকা রেখেছেন তিনি। বর্তমানে তিনি জাতীয় সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি।


তার এক মেয়ে জারিন তাছিন (লামিসা) নবম শ্রেণীতে ও কনিষ্ঠ পুত্র মোহাইমিনুল হাসান তাহসীন স্টান্ডার্ড ৬ষ্ঠ শ্রেণীতে অধ্যায়নরত।
Mahmudul_hasan_Swapan_Major
মুন্সীগঞ্জ নিউজ

2 Responses

Write a Comment»
  1. Dear MR.Tayab,
    Why my Uncles picture is so fade? If you want the good one just let me know please.

    Regards

    Shakil

    1. Mr. Shakil, just send it to me. Thx