শ্রীনগরে পাগলা কুকুরের কামড়ে স্কুলছাত্রসহ আহত শতাধিক

আরিফ হোসেন: শ্রীনগরে পাগলা কুকুরের কামড়ে স্কুলছাত্রসহ শতাধিক নারী ও পুরুষ আহত হয়েছেন। সোম ও মঙ্গলবার গত দুইদিনে উপজেলার হাসাড়া ইউনিয়নের লস্করপুর ও আলমপুর এলাকায় এসব ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ ও উপজেলা পশু সম্পদ কর্মকর্তা সরেজমিনে ঘটনাস্থলে গেলেও বর্তমানে এসব এলাকার স্থানীয় জনগণের মাঝে কুকুড়ের কামড়ের আতঙ্ক বিরাজ করছে ।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, সোমবার লস্করপুর এলাকায় কালো রঙয়ের একটি কুকুর বাড়ীতে ও পথে ঘাটে আকষ্মিক হানা দিয়ে প্রায় ৪০/৫০ জন গ্রামবাসীকে পৃথকভাবে কামড়ে জখম করে আহত করে। মঙ্গলবার পার্শ্ববর্তী আলমপুর এলাকায় একই কায়দায় ৪ জন স্কুলছাত্রসহ আরো প্রায় ৪০/৫০ জন গ্রামবাসীকে পৃথকভাবে জখম করে আহত করে। এ সময় আলমপুর হোসেন আলী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র সৌরভ (১১), আলমপুর সরকারী প্রাথমিব বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র অমিত হাসান (৯), ৩য় শ্রেণীর ছাত্র খায়রুল (৮), ৫মশ্রেণীর ছাত্র আমির হোসেন(১০), স্থানীয় কালু মিয়া (৩৫), আম্বিয়া বেগম (৪৫), রওশন আরা (৫০), বাচচু মিয়া (৪০), আমেনা বেগম (৪২) সহ দুটি গ্রামের শতাধিক লোক আহত হন। আহতদের প্রথমে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ও পরে মহাখালী হাসপাতালে প্রেরণ করা হয়েছে ।


আলমপুর বাজারের ডা: মোশারফ জানান, কুকুড়ের কামড়ে আহত প্রায় অর্ধশত রোগী আমার এখানে আসলে আমি আহতদের শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে পাঠিয়ে দেই ।

অপরদিকে এ ব্যাপারে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: কামালউদ্দিন জানান, গত দুইদিনে কুকুড়ের কামড়ে আহত বহু রোগীকে এখান থেকে মহাখালী সংক্রামক ব্যধি হাসপাতালে প্রেরণ করা হয়েছে ।

=========================