মুন্সীগঞ্জে এসএসসির প্রশ্নপত্র ফাঁস!

মুন্সীগঞ্জে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ পাওয়া গেছে। সদ্য সমাপ্ত গণিত বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ার গুজব ছড়িয়ে পড়ার পর সোমবার ইংরেজি পরীক্ষার প্রশ্নপত্রও ফাঁস হওয়ার খবর পাওয়া গেছে। আর এ প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে পৌঁছে যাচ্ছে মাত্র ১১শ টাকা থেকে দেড় হাজার টাকার বিনিময়ে। সোমবার জেলা সদরের বিভিন্ন এলাকায় পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গণিত বিষয়ের প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর ছড়িয়ে পড়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার অন্তত ২-৩ দিন আগে। ফাঁস হওয়া গণিত প্রশ্নপত্রের সঙ্গে বোর্ড নির্দেশিত মূল প্রশ্নের মিল খুঁজে পাওয়া যায়।

এতে প্রশ্নপত্র ফাঁসের খবরটি এখন আর গুজব নেই- এটি সত্যি খবর হয়ে উঠেছে। এদিকে কাল মঙ্গলবার এসএসসির ইংরেজি প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। অথচ ২ দিন আগে অর্থাৎ রবিবার থেকেই ইংরেজি পরীক্ষার প্রশ্নপত্র পৌঁছে গেছে পরীক্ষার্থীদের হাতে হাতে।


গণিত বিষয়ের পরীক্ষা শেষে দেখা গেছে- মূল প্রশ্নপত্রের সঙ্গে ক্রয়কৃত প্রশ্নপত্রের সঙ্গে হুবুহু মিল থাকায় এবার ইংরেজি প্রশ্নপত্র আগাম কিনে তাতেই পড়াশোনায় মনোযোগী হয়ে উঠেছে পরীক্ষার্থীরা। জেলা সদরে পরীক্ষার্থীদের হাতে আগাম ইংরেজী প্রশ্নপত্র পৌঁছে গেছে। ওই প্রশ্নপত্রের ফটোকপিও পেয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

কাজেই প্রশ্ন পত্র ফাঁস হওয়ার খবরের একটা সত্যতা মিলেছে। কাল মঙ্গলবার অনুষ্ঠিতব্য ইংরেজি বিষয়ের ফাঁস হওয়ার খবরে তোলপাড় দেখা গেছে জেলা সদরে। ওই প্রশ্নপত্র সংগ্রহে পরীক্ষার্থীদের সোমবার দিনভর দৌড়ঝাঁপ করতে দেখা গেছে। মূলত রাজধানীর একটি সিন্ডিকেট এ প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত।


আগাম প্রশ্নপত্র পরীক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে যাওয়ায় এখন আর বইয়ের প্রতি মনোযোগ নেই তাদের। তবে প্রশ্নপত্র ফাঁসের কথা অস্বীকার করেছেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক। তিনি মোবাইল ফোনে সাংবাদিকদের জানান, মুন্সীগঞ্জে প্রশ্নপত্র ফাঁস হওয়ার কোনো সম্ভাবনা নেই। এটা নিছক মিথ্যে কথা।

জাস্ট নিউজ